নড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জাতীয় প্রাথমিক শিক্ষা পদক’এ শ্রেষ্ঠ নির্বাচিত

0
154

নড়াইল প্রতিনিধিঃ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ এর জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়েছেন নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম। ৬মার্চ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সৈয়দ মামুনুল আলম স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়েছে আগামী ১২ মার্চ সকাল সাড়ে ৯টায় ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে পদক প্রদান করা হবে।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলামকে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচন করা হয়েছে।
আগামী ১২ মার্চ সকাল সাড়ে নয়টায় ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন ও প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ ও ২০২২ প্রদান করা হবে। অনুষ্ঠানে উপস্থিত হয়ে পদক গ্রহণের অনুরোধ জানানো হয়েছে।
সাদিয়া ইসলাম এর আগে নড়াল জেলা পর্যায়ে এবং খুলনা বিভাগী পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হন।

সাদিয়া ইসলাম যশোর-১ আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব কে এম নজরুল ইসলামের কন্যা। মাতা আলহাজ¦ জেবুন্নেসা খানম একজন সফল জননী। সাদিয়া ইসলাম ২০২২ সালে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সফল নারী হিসেবে যশোর জেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছিলেন।

সাদিয়া ইসলাম ২০০৪ সালে যশোরের শার্শা পাইলট হাই স্কুল থেকে এসএসসি, ২০০৬সালে যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ^বিদ্যালয় হতে শিক্ষা ও গবেষণা বিষয়ে অনার্স-মাস্টার্স পাশ করেন। তিনি পঞ্চম শ্রেণীতে পড়াকালীন সময়ে উপস্থিত বক্তৃতায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন আবৃত্তি শিল্পী। ঢাকা বিশ^দ্যিালয়ে পড়াকালীন জাতীয় শিল্পকলা একাডেমীতে আয়োজিত কবিতা উৎসব সহ বিভিন্ন জাতীয় প্রোগ্রামে এ অংশ করেছেন।

সাদিয়া ইসলাম ২০১৪ সালে ৩৩তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। যোগদানের পর নীলফামারী ও সাতক্ষীরা জেলায় সহকারী কমিশনার হিসেবে, দিনাজপুর জেলার বিরল, ও বোচাগঞ্জ উপজেলায় সহকারী কশিনার (ভূমি) এবং খুলনার তেরখাদা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ২০২১ সালের ৬মে নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন।
সাদিয়া ইসলাম ২০১৪ সালে ৩৩তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। ২০২১ সালের মে নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন।
এদিকে সাদিয়া ইসলাম জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হওয়ায় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক সহ সুশীল সমাজের প্রতিনিধিরা শুভেচ্ছা জানিয়েছেন।