নড়াইলে হাজারো কন্ঠে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ পরিবেশন

0
189

সুজয় বকসী, নড়াইল প্রতিনিধিঃ হাজারো কন্ঠে জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭মার্চের ভাষণ এবং জাতীয় সংগীত পরিবেশন করলেন নড়াইলবাসী।
আজ মঙ্গলবার (৭ মার্চ) সকাল ১০টায় শহরের নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের শিল্পী সুলতান মঞ্চ চত্বরে জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে হাজারো কণ্ঠে ৭ মার্চের ভাষণ এবং শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
এ সময় ৩০ ফুট লম্বা বঙ্গবন্ধু টাওয়ার প্রদর্শন, ২৭০/ ৮৫ ফুট বিশিষ্ট সহস্্র মানুষের উপস্থিতিতে বাংলাদেশের মানচিত্র প্রদর্শন, ৬০/৩৬ ফুট বিশিষ্ট জাতীয় পতাকা প্রদর্শন,গণ সংগীত ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়াও দিনটি পালন উপলক্ষে বিভিন্ন কর্মসুচি পালিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, নড়াইল পুলিশ সুপার সাদিরা খাতুন, নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রবিউল ইসলাম, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নিজামউদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা , সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডুসহ অনেকে।

এ সময় বীরমুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক,আইনজীবী এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এর আগে সকালে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,জাতির পিতার বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও বঙ্গবন্ধুর মুর‌্যালে সংসদ সদস্য মাশরাফির পক্ষে পুস্পমাল্য অর্পন, মোনাজাত অনুষ্ঠিত হয়।
এ সময় জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আ্যাড. সুবাস চন্দ্র বোস, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ নাঈম ভুইয়া, সাধারন সম্পাদক স্বপ্নীল সিকদার সহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন।