নড়াইলে মহানবী (দঃ) কে নিয়ে ফেসবুকে কটূক্তি

0
284

ক্ষতিগ্রস্থ বাড়ি ও মন্দির পরিদর্শন করলেন মাশরাফি

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজ ছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবীকে (দঃ) নিয়ে কটূক্তির ঘটনায় ক্ষতিগ্রস্থ বাড়িঘর ও মন্দির পরিদর্শন করেছেন নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজা।

শনিবার (১৬ জুলাই ২০২২) বিকেলে তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের সাথে দেখা করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। এ সময় ক্ষতিগ্রস্থ পরিবারের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা চেয়ার‌্যমান সিকদার আব্দুল হান্নান রুনুসহ প্রশাসনের কর্মকর্তারা। 

নড়াইলে মহানবী (দঃ) কে নিয়ে ফেসবুকে কটূক্তি
নড়াইলে মহানবী (দঃ) কে নিয়ে ফেসবুকে কটূক্তি

উল্লেখ্য,নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবীকে (সাঃ) নিয়ে কটূক্তির ঘটনা ঘটেছে। বিষয়টি শুক্রবার (১৫ জুলাই) জুম্মার নামাজের পর বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। এরপর বিক্ষুদ্ধ লোকজন আকাশ সাহার গ্রেফতার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন। ওইদিন বিকেল থেকে উত্তেজনা আরো বাড়তে থাকে। বিক্ষুদ্ধ লোকজন একপর্যায়ে সাহাপাড়ার গোবিন্দ সাহা, তরুণ সাহা, দিলীপ সাহা, পলাশ সাহাসহ ৫-৬টি বাড়ি ভাংচুর করেন। এর মধ্যে গোবিন্দো সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। আগুনে দুই রুম বিশিষ্ট টিনের ঘর পুড়ে গেছে।

এছাড়া সাহাপাড়ার মন্দিরের চেয়ার ও সাউন্ডবক্স ভাংচুরসহ ইট ছুঁড়েছে বিক্ষুদ্ধরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে। আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এদিকে এ ঘটনায় ঐ রাতেই আকাশ সাহার পিতাকে আটক করা হয়। এ রির্পোট লেখা পর্যন্ত এ বিষয়ে কোন মামলা দায়ের না হলেও প্রস্তুতি চলছে বলে জানা গেছে।