নড়াইলে নববর্ষে নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে উচ্ছোসিত ও উদ্বেলিত শিক্ষার্থীরা

0
217

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ নববর্ষে নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে উচ্ছোসিত ও উদ্বেলিত শিক্ষার্থীরা। নড়াইলে নতুন বছরে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্য পুস্তক বিতরন-২০২৩ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
রোববার (১ ডিসেম্বর-২০২৩) নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়, নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,নড়াইল শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়,নড়াইল দক্ষিন-পূর্ব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিবশংকর মাধ্যমিক বিদ্যালয়,নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট বিদ্যালয়, কালেক্টরেট বিদ্যালয়,পুলিশ লাইনস্ বিদ্যালয়সহ সকল বিদ্যালয়ে পাঠ্য পুস্তক বিতরন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার সাদিরা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলূ, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মোঃ ফকরুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা, এস ,এম, ছায়েদুর রহমান,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ হুমাউন কবির,নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন সিকদার,বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবকগন এ সময় উপস্থিত ছিলেন।
জেলায় মাধ্যমিক স্তরে মোট বই এর চাহিদা ছিল ১৪ লক্ষ ৮৪ হাজার,৩ শত ৭ টি, এ পর্যন্ত পাওয়া গেছে, ৮লক্ষ ৭৪ হাজার ৭শত ৫৪ টি. মোট চাহিদার ৭২.৯৪ শতাংশ পাওয়া গেছে বাকী আছে, ২লক্ষ ৫৭ হাজার১শত ৩৩ ২৭.৬ শতাংশ,এদিকে প্রাথমিক পর্যায়ে চাহিয়া ছিল ৩ লক্ষ ৭৪ হাজার ৬ শত ৪৯ টি , পাওয়া গেছে ২ লক্ষ ৩৫ হাজার ৮শত ৩০টি। প্রাথমিক পর্যায়ে ৩য় থেকে ৫ ম শ্রেনীর বাংলা, গনিত ও প্রাথমিক বিজ্ঞান বই এখনো পাওয়া যায়নি।
এছাড়া জেলার ৩টি উপজেলার সরকারি -বেসরকারি মাধ্যামিক ,প্রাথমিক বিদ্যালয় ,কারিগরি বিদ্যালয় ও মাদ্রাসায় পাঠ্য পুস্তক বিতরণ করা হয়েছে।

,