নড়াইলে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

0
210

সুজয় কুমার বকসী, নড়াইল প্রতিনিধি: আগামী ২০ ফেব্রুয়ারি নড়াইলে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে অবহিতকরণ ও পরিকল্পনা সভা এবং সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার নড়াইল সিভিল সার্জন অফিসের সভাকক্ষে বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধের লক্ষ্যে সিভিল সার্জন অফিসের আয়োজনে এ সভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়।
সভায় জানানো হয়, নড়াইল জেলার ৩টি উপজেলা ও ৩টি পৌরসভায় ৬ থেকে ৫৯ মাস বয়সী ৯৫,১৪৭ শিশুকে ১ টি করে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।
এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১১,৫৭১ শিশুকে ১টি করে নীল রঙের “এ” ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৮৩,৫৭৬ শিশুকে লাল রঙের “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।
এছাড়া শিশুর বয়স ৬ মাস পূর্ন হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানোর বিষয়ে পুষ্টি বার্তা প্রচার করা হবে ।
সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান ।
সিভিল সার্জনের ডাঃ সাজেদা বেগম এর সভাপতিত্বে সভায়, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার, কালিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজল কান্তি, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ , জেলা তথ্য কর্মকর্তা মোঃ ইব্রাহিম আল মামুন, নড়াইলl প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু,সিভিল সার্জন অফিসের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ সুব্রত হালদার, সরকারি কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মি, ইমাম, এনজিও, প্রতিনিধি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগনসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন ।