নড়াইলে অধ্যক্ষ লাঞ্ছিতের ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত প্রতিবেদন সম্পন্ন

0
331
নড়াইলে অধ্যক্ষ লাঞ্ছিতের ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত প্রতিবেদন সম্পন্ন
নড়াইলে অধ্যক্ষ লাঞ্ছিতের ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত প্রতিবেদন সম্পন্ন

সুজয়  বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের লাি তের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। তবে  তা প্রকাশ করা হয়নি। শনিবার (২ জুলাই ২০২২) রাত ৮ টার দিকে একটি তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী জানান, মির্জাপুর ইউনাইটেড কলেজের অনাকাংখিত ঘটনায় গঠিত তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের নিকট জমা দেওয়া হয়েছে।

তবে এই তদন্ত প্রতিবেদনে কারা জড়িত বা কাদের নাম এসেছে সেটা বলার সুযোগ নেই; যেহেতু মামলা চলছে সেজন্য কারো নাম বলা সম্ভব নয়।

জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান ছিলেন-অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী। সদস্য আছেন-জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান ও সদর থানার ওসি শওকত কবির।

এদিকে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলামের নেতৃত্বে গঠিত অপর একটি তদন্ত কমিটির প্রতিবেদন শনিবার জমা দেওয়ার কথা থাকলেও বিকেল থেকে এ নিউজ লেখা পর্যন্ত তদন্ত কমিটির মিটিং চলছিল।

প্রসঙ্গত, সদরের বিছালী ইউনিয়নের মির্জাপুর ইউনাইটেড কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় ফেসবুকে মহানবী (দঃ)কে নিয়ে অবমাননাকর পোস্ট দেওয়ায় গত ১৮জুন কলেজে উত্তেজনা দেখা দেয়। এ সময় বিক্ষুব্ধ ছাত্র ও স্থানীয় লোকজন শিক্ষকদের ৩টি মোটরসাইকেল পুড়িয়ে দেয় এবং অভিযুক্ত ছাত্র ও কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ^াসকে জুতার মালা গলায় পরিয়ে পুলিশের সামনে ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরে অভিযুক্ত রাহুলকে গ্রেফতার করে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। ঘটনাটি তদন্তে রবিবার (২৬ জুন) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরীর নেতৃত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলামের নেতৃত্বে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়।

এ দিকে মির্জাপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষকে লাঞ্ছিত, শিক্ষকদের মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া এবং পুলিশের কাজে বাঁধা দেওয়ার ঘটনায় সোমবার (২৭ জুন) রাতে পুলিশ বাদি হয়ে সদর থানায় একটি মামলা দায়ের এবং ওই রাতেই স্থানীয় ৩জনকে গ্রেফতার করে পুলিশ। পরে গতকাল বুধবার রাতে মামলার প্রধান আসামী রহমত উল্লাহ রনিকে খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ। মামলায় গ্রেফতার হওয়া প্রথম ৩জনের জন্য বুধবার (২৯জুন) এবং বুধবার রাতে গ্রেফতার হওয়া রনির জন্য বৃহস্পতিবার নড়াইল সদর আমলী আদালতে ৫দিনের রিমান্ড আবেদন করা হয়। আগামী ৩ জুলাই রিমান্ড শুনানীর  দিন ধার্য করা হয়েছে।