জুড়ীর সাংবাদিক হারিস মোহাম্মদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ এনে মামলা দায়ের!

0
225

জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতা: মৌলভীবাজারের জুড়ীতে ইউপি সদস্য জাকির হোসেন মনিরের বিরুদ্ধে ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে সংবাদ প্রকাশ করার কারনে চাঁদাবাজি মামলার আসামি করা হয়েছে জুড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক হারিস মোহাম্মদকে।
হারিস মোহাম্মদ সাপ্তাহিক মানব ঠিকানা পত্রিকার স্টাফ রিপোর্টার ও পাতাকুঁড়ির দেশ পত্রিকার জুড়ী উপজেলা প্রতিনিধি।
গত ৩০ ও ৩১ জানুয়ারি মানব ঠিকানা এবং পাতাকুঁড়ির দেশসহ বিভিন্ন পত্রিকায় “জুড়ীতে ইউপি সদস্যের বিরুদ্ধে চাঁদা দাবি ও হামলা-ভাঙচুরের অভিযোগ” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এর জের ধরেই ইউপি সদস্য জাকির হোসেন মনির মঙ্গলবার (৭ ফেব্রুয়ারী) মৌলভীবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৬নং আমলি আদালতে সাংবাদিক হারিস মোহাম্মদের বিরুদ্ধে ৫ লাখ টাকা চাঁদা দাবী করেছে বলে মিথ্যে ও বানোয়াট অভিযোগ তুলে মামলা দায়ের করেন।
এদিকে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে মামলা দায়েরে বিভিন্ন মহলে নিন্দার ঝড় উঠেছে। সোচ্চার হয়ে উঠেছেন সাংবাদিক সমাজসহ সচেতন মহল। তাঁরা দ্রুত এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।
এ মামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন জুড়ী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মানব জমিন পত্রিকার বিশেষ প্রতিনিধি তানজির আহমদ রাসেল, সাধারণ সম্পাদক, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন, বাংলাদেশ সাংবাদিক সমিতি জুড়ী উপজেলা ইউনিটের সভাপতি, দৈনিক নয়াদিগন্ত পত্রিকার প্রতিনিধি এ বি এম নুরুল হক, সাধারণ সম্পাদক ও হাকালুকি নিউজ সম্পাদক এম এম সামছুল ইসলাম সহ সাংবাদিক নেতৃবৃন্দ।
জানা গেছে, গত ২৯ জানুয়ারী দুপুর ১২ টায় ইউপি সদস্য জাকির হোসেন মনির একই গ্রামের মৃত মনাফ মিয়ার পুত্র দুদুল (২৫) সহ কয়েকজন মিলে একই গ্রামের মৃত হারিছ আলীর পুত্র আব্দুল মান্নানের বাড়ীতে উপস্থিত হয়ে ২ লাখ টাকা চাঁদার দাবীতে বাড়ীর পাশের জমি দখলের চেষ্টা করেন। এ সময় আব্দুল মন্নানের পরিবারের পক্ষ থেকে বাধা প্রদান করলে তাদেরকে মারধর করা হয়।
এতে আব্দুল মন্নান (৪৫) ও তার স্ত্রী ছইফা বেগম (৩৭) আহত হন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।
এ বিষয়ে আব্দুল মন্নান জুড়ী থানায় বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের করলে জুড়ী থানার পুলিশ এসআই বাদল ঘটনাস্থল পরিদর্শন করেন। জাকির হোসেন মনিরের বড়ভাই মকদ্দছ আলী জুড়ী উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন জাকির হোসেন মনির আমাকে প্রধান আসামী করে এবং আমার ছেলে লোকমান হোসেন, ইকবাল হোসেন, সুলতান মিয়া ও মেয়ে আয়েশা বেগমের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে হয়রানি করছে।
এছাড়াও তার অন্য আরো এক ভাই আরজমন্দ আলীর বিরুদ্ধে সম্প্রতি আরেকটি মামলা দায়ের করলে তিনি আদালত থেকে জামিন নিয়ে আসেন।
এছাড়াও ওই লম্পট ইউপি সদস্য মনির ইতোপূর্বে সাগরনাল ইউনিয়নের লায়লা বেগম নামে এক যুবতীকে শ্লীলতাহানির দায়ে প্রায় ৯ মাস মৌলভীবাজার কারাগারে হাজত বাস করে।
এছাড়াও তার বিরুদ্ধে বাল্যবিবাহ প্রতিরোধের নামে বিভিন্ন এলাকায় চাঁদাবাজির অভিযোগ রয়েছে।