ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা জাকিরের গাড়িতে হামলা চেষ্টা,পাল্টা হামলার অভিযোগ

0
612
ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা জাকিরের গাড়িতে হামলা চেষ্টা,পাল্টা হামলার অভিযোগ
ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা জাকিরের গাড়িতে হামলা চেষ্টা,পাল্টা হামলার অভিযোগ

জুড়ী উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত

সিনিয়র প্রতিনিধি, জুড়ী মৌলভীবাজার:

মৌলভীবাজারের জুড়ীতে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের গাড়িতে হামলার চেষ্টা হয়েছে বলে অভিযোগ উঠেছে। রোববার (১৩ জুন) রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে জুড়ী বাজারের বিজিবি ক্যাম্প এলাকায় এই ঘটনা ঘটে। এঘটনায় এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। জানা গেছে, রোববার রাতে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন তার মা-বাবাসহ ঢাকা যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে জুড়ী বাজারের বিজিবি ক্যাম্প এলাকায় পৌঁছামাত্র যুবলীগের সহ সভাপতি আহমদ কামাল অহিদের নেতৃত্বে তার গাড়ি ঘিরে ফেলেন ছাত্রলীগের একাংশের কিছু কর্মী। এসময় তারা জাকিরের গাড়িতে হামলার চেষ্টা চালান। এমন পরিস্থিতিতে আশপাশের লোকজন এগিয়ে এলে ছাত্রলীগের একাংশের কর্মীরা সরে যায়। এই ঘটনার খবর পেয়ে জাকির হোসাইনের সমর্থক ছাত্রলীগের নেতাকর্মীরা জুড়ী বাজারে শোডাউন করে।

অন্যদিকে যুবলীগের সহ সভাপতি আহমদ কামাল অহিদের বাড়িতে অন্যগ্রুপ জড়ো হয়। যুবলীগের সহ সভাপতি আহমদ কামাল অহিদ বলেন, গতকাল মন্ত্রী মহোদয়ের প্রোগ্রাম ছিল জুড়ীতে। প্রোগ্রাম শেষ করে বাড়িতে যাওয়ার সময় বৃষ্টির কারণে আমি কামিনীগঞ্জ বাজারের একটি দোকানে উঠি। এসময় লোকমুখে শুনতে পাই বিজিবি ক্যাম্পের সামনে কোন ধরনের গন্ডগোল হচ্ছে। পরে আমি সেখানে যাই। গিয়ে এ রকম কোন ঘটনা দেখতে পাইনি। এরপর সেখান থেকে আমি বাড়ি চলে যাই। বাড়িতে যাওয়ার আধঘন্টা পর ৩০ থেকে ৪০ টি মোটরসাইকেল নিয়ে আমার বাড়িতে গিয়ে কে বা কারা আক্রমণ করেন। পরে এলাকার লোকজন আসলে তারা পালিয়ে যায়। জানতে পারি তারা এস এম জাকিরের অনুসারী।  তিনি বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।  এবিষয়ে জুড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন সাবেল বলেন, এস এম জাকির হোসাইন ভাইয়ের সাথে যে বা যাহারা অনাকাঙ্খিক্ষত ঘটনা ঘটিয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এবং ঘটনার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার হোক। তবে ঘটনার সাথে ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই।   উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু বলেন, শুনেছি জাকিরকে বেরিকেড দিয়ে আটকিয়ে হামলার চেষ্টা করা হয়েছে। এই ঘটনায় যুবলীগ নেতাদের নাম এসেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।  জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, এসএম জাকিরের গাড়ি আটকে তার সঙ্গে কিছু ছেলে অশোভন আচরণ করেছে। পরে জাকিরের সমর্থকরা ৩০/৪০ টি মোটরসাইকেল নিয়ে তাদের বাড়িতে হামলার চেষ্টা করেন। পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউছার দস্তগীর বলেন, বিষয়টি অনেক জটিল। আমরা রাতে ঘটনাস্থলে গিয়েছি। এখানে দুটি বিষয় শুনা যাচ্ছে। একটি সাইকেলের সাথে জাকিরের গাড়ির ধাক্কা লাগে। পরে তারা গাড়ি চালককে আটকায়। আরেকটি বিষয় শুনা যাচ্ছে তাকে রাজনৈতিকভাবে হেনস্থার জন্য বেরিকেড দিয়ে তার গাড়ি আটকানো হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর মূল বিষয়টি জানা যাবে। এদিকে এ খবর ছড়িয়ে পড়লে সিলেটসহ সারাদেশে ছাত্রলীগের নেতা কর্মীরা এ ঘটনার তীব্রনিন্দা এবং প্রতিবাদ জানিয়ে হামলা কারীদের দ্রুত গ্রেফতারের দাবী জানান।

জুড়ী উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত

জুড়ী উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে জেলা ছাত্রলীগ। সোমবার (১৪ জুন) বিকেলে জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমীন ও সাধারণ সম্পাদক মাহবুব আলমের স্বাক্ষরিত প্যাডে ঘোষণা দেওয়া হয়।  লিখিত প্যাডে উল্লেখ করা হয় জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের জরুরী সিদ্ধান্ত মোতাবেক জেলা শাখার আওতাধীন জুড়ী উপজেলা ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করা হলো। ঐ প্যাডে আরও উল্লেখ করা হয়, সংগঠনের শৃংখলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় উপজেলা ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। 

এ বিষয়ে জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক বেলাল হোসাইন বলেন, রবিবার (১৩ জুন) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সাথে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা গাড়ি আটকিয়ে হামলা চেষ্টা করার কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়। এবং বর্তমান কমিটি একাধিকবার সংগঠন বিরুধী কার্যকলাপে লিপ্ত হয়। তাদের এসকল কার্যক্রমে সংগঠনের ভাবমূর্তি নষ্ট হয়েছে।