ছাতকে ভণ্ডের কান্ড!অর্ধডজন পরস্ত্রীকে তালাক দিয়ে রেকর্ড

    0
    487

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৯সেপ্টেম্বর,চান মিয়া,ছাতকঃছাতকে নিজ স্বাক্ষরে এক লন্ডনীর অর্ধডজন স্ত্রীকে লিখিতভাবে তারই তালাক দিলেন বন্ধু প্রতারক মাওলানা আব্দুল্লাহ। এঘটনায় তার বিরুদ্ধে আদালতে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি এলাকায় ব্যাপক চা ল্যের সৃষ্টি হয়েছে। মামলাকে ভিন্নখাতে প্রবাহিত একটি প্রভাবশালীচক্র থানা ও আদালতে বিপুল অংকের টাকা নিয়ে মাঠে নেমেছে বলে অভিযোগ উঠেছে।

    তালাকের পর বিয়ে পাগল মাহবুব কিছু এদেরকে বিদেয় বরার অপতৎপরতায় মেতে উঠেছে বলে জানা গেছে। জানা যায়, উপজেলার দোলারবাজার ইউনিয়নের কুর্শী গ্রামের আলতাব আলীর পুত্র মাহবুব ওরফে সমশেদ আলীর অর্ধডজন স্ত্রীকে লিখিত তালাকনামায় নিজ স্বাক্ষরে তালাক দিয়েছেন তার বিশ্বস্ত বন্ধু প্রতারক আব্দুল্লাহ। সে কুর্শী মদিনাগঞ্জ মাদরাসা সূপার বলে জানা গেছে। লন্ডনী মাহবুব বৃহত্তর সিলেটের বিভিন্ন উপজেলায় অসংখ্য বিয়ে করেছেন। কিন্তু প্রতিটি বিয়েতে ১৯৬১সালের মুসলিম পারিবারিক আইন ভঙ্গ করে কাবিননামার ২১নং কলামে প্রতারণার মাধ্যমে ‘প্রথম বিবাহ’ বলে দাবি করেন। যদিও দন্ডবিধি আইন ১৮৬০ এর ৪৯৪ এর বিধান মতে, স্বামী যা স্ত্রীর জীবনকালে পুনরায় বিবাহ করেন তবে সে ব্যক্তি যে কোন বর্ণনার কারাদন্ডে যার মেয়াদ সাত বৎসর পর্যন্ত হতে পারে তদুপরি অর্থদন্ডে দন্ডনীয় হবে। অবশেষে মাহবুব এসব তালাকপ্রাপ্তাদের কিছু টাকা দিয়ে বিদায় করার অপচেষ্টা চালাচ্ছেন বলে জানা গেছে। মাহবুব লন্ডনে চলে গেলে তার স্ত্রীদের ভরণপোষন করে বন্ধু আব্দুল্লা। এ সূযোগে অনেকের সাথে অনৈতিক সম্পর্ক গড়রা অপচেষ্টা করলে তার বিরুদ্ধে থানায় জিডি করা হয়। একপর্যায়ে মাহবুবের অর্ধডজন স্ত্রীকে নিজে স্বামী সেজে তালাক দিলে এলাকায় ব্যাপক চাঞ্চল্য শুরু হয়।

    এরপর গত ১৮আগষ্ট সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন আদালতে রুনা বেগম বাদি হয়ে মামলা (নং- ১৭৩/২০১৬ইং) ও রুনা বেগমের বোন মাহবুব লন্ডনীর স্ত্রী মাছুমা বেগম বাদি হয়ে সুনামগঞ্জ আমলগ্রহণকারি ম্যাজিষ্ট্রেট আদালতে গত ৩সেপ্টেম্বর আব্দুল্লার বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করেন। মাছুমা ও রুনা উপজেলার চরমহল্লা ইউপির কামরাঙ্গি গ্রামের মাহমুদ আলীর মেয়ে। মামলা দু’টি ছাতক থানায় তদন্তাধীন রয়েছে। এসব মামলা ভিন্নখাতে প্রবাহের লক্ষ্যে থানা ও আদালতে মোটা অংকের টাকা নিয়ে একটি প্রভাবশালীমহল জোর তৎপরতা অব্যাহত রেখেছে বলে জানা গেছে।