চুনারুঘাটে রাস্তায় গাছ লাগানোঃস্বামী-স্ত্রীর কারাদন্ড

    0
    252

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২২জুলাই,চুনারুঘাট প্রতিনিধিঃচুনারুঘাটে ইউনিয়ন পরিষদের নিজস্ব রাস্তার উপরে গাছ লাগানো ও রাস্তায় বেড়া নির্মাণ এবং কাঁটার অভিযোগে ভ্রাম্যমান আদালত স্বামী-স্ত্রী দু’জনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজাম মুনিরা এ দন্ড প্রদান করেন।

    ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদের আওতায় আমুরোড বাজার হইতে ডুলনা রাস্তার গেড়ারুক গ্রামের উত্তর পাশে সংযোগ সড়কে গাদিশাল গ্রামের মৃত কাছুম উল্লার পুত্র কাজল মিয়া (৪২) ও তার স্ত্রী মিনারা খাতুন (৩৫) ঐ সড়কটিতে চারা রোপন ও বেড়া দিয়ে যাতায়ত বন্ধ এবং রাস্তা কেঁটে দিলে গ্রামবাসীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করনে।

    ইউএনও সিরাজাম মুনিরা ওই দিন বিকালে একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান এবং রাস্তায় গাছ রোপন ও বেড়া দেখে কাজল মিয়া ও তার স্ত্রী মিনারা খাতুনকে আটক করেন।

    পরে ইউএনও কার্যালয়ে নিয়ে আসেন এবং স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে কাজল মিয়াকে ১ মাসের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা এবং তার স্ত্রী মিনারা খাতুনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে পুলিশ হেফাজতে প্রেরণ করেন।

    এ নিয়ে ইউএনও সিরাজাম মুনিরা বলেন, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় ওই মহিলা রাস্তায় বাধ নির্মাণ ও গাছ লাগিয়ে যোগাযোগ বন্ধ করে দেন। পরে মোবাইল কোর্ট বসিয়ে তাদের ১ মাসের বিনাশ্রম কারান্ড প্রদান করা হয়েছে।