চুনারুঘাটে মাজারকে কেন্দ্র করে থানায় অভিযোগ

    0
    198

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪মার্চ,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের মহদিরকোনা গ্রামের কুতুব শাহ মাজারকে কেন্দ্র করে মৃত আব্দুল গুফারের পুত্র ছন্দু মিয়া (৬৫) বাদী হয়ে চুনারুঘাট থানায় ৯ জনের বিরুদ্ধে গত ১৬/০৩/২০১৬ তারিখে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

    অভিযোগ থেকে জানা যায়, গত ৬ মার্চ রবিবার ছন্দু মিয়ার ছোট ভাই সিরাজ মিয়ার বাড়িতে এক মিলাদ মাহফিল আয়োজন করেন। উক্ত মিলাদ মাহফিল জিকির আজকারে পূর্ব বিরোধের জের ধরে ছন্দু মিয়ার বাড়ি-ঘর লুটপাট ও কুতুব শাহ মাজারে ভাংচুর করে ব্যাপক ক্ষয়-ক্ষতি অনুমান ১ লক্ষ টাকার ক্ষতি সাধিত করে।

    এ ব্যাপারে সিরাজ মিয়ার বড় ভাই ছন্দু মিয়া বাদী হয়ে চুনারুঘাট থানায় ৯ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের বিবরণে জানা যায়, মিরাশী ইউনিয়নের মহদিরকোনা একই গ্রামের ভূয়া মুক্তিযোদ্ধা রফিক মিয়া তার বাহিনীর দলবল নিয়ে এক পর্যায়ে উক্ত মিলাদ মাহফিলকে কেন্দ্র করে সিরাজ মিয়ার সাথে কথাকাটাকাটি হয়। এসময় ছন্দু বাধা দিতে গেলে রফিক মিয়া ও তার দলবল উত্তেজিত হয়ে ছন্দু মিয়ার বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট করে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

    অভিযোগের আসামীরা হলেন- রফিক মিয়া ((৫০), শরীফ মিয়া (৩০), রিয়াদ মিয়া (২০), তাহির মিয়া (৪৫), লিয়াকত আলী (৪৩), আইয়ূব আলী (৪৫), আকল মিয়া (৫০), ইউসুফ আলী (৩০), ইব্রাহিম মিয়া (৩৫)। এ ব্যাপারে চুনারুঘাট থানার এ.এস.আই মলাই মিয়া ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।