চুনারুঘাটে নিরীহ ব্যাক্তির জমিতে জোর পূর্বক খাল খননের অভিযোগ

0
566
চুনারুঘাটে নিরীহ ব্যাক্তির জমিতে জোর পূর্বক খাল খননের অভিযোগ

পুরাতন খাল দিয়েই খাল খনন করেছি, আমরা জোরপূর্বক খাল খনন করি নাইঃ বিবাদী


চুনারুঘাট (হবিগঞ্জ) থেকেঃ কোর্টের রায় অমান্য করে চুনারুঘাট উপজেলার রাণীগাঁও ইউ/পির পাচগাতীয়া গ্রামে এক নিরীহ মুসলিমা খাতুনের জমিতে জোরপূর্বক খাল খনন করেছে রাজনৈতিক প্রভাবশালী জনৈক্য ব্যাক্তিরা। মামলা ও স্থানীয় সূত্রে জানা যায় পাচগাতীয়া গ্রামের প্রাক্তন মেম্বার মরহুম ফিরোজ আলীর বাড়িতে নিরীহ মুসলিমার জমিতে জোরপূর্বক খাল খননের এ ঘটনা ঘটেছে।

উল্লেখ্য একই গ্রামের জাকির মিয়া ও খালেক মিয়া গংরা পুরাতন সরকারী খাল ভরাট করে ব্যাক্তি মালিকানা জমিতে জোরপূর্বক খাল খননের চেষ্টা করলে এতে বৃদ্ধ অসুস্থ সুরুজ আলীর স্ত্রী মুসলিমারা এতে বাধাপ্রদান করে এবং পরে আইনের দারস্ত হন।

এ ব্যাপারে মুসলিমা খাতুন বাদী হয়ে জাকির মিয়া গং ৬জনের বিরোদ্ধে হবিগঞ্জ কোর্টে ১টি মামলা দায়ের করেন। যার দরখাস্ত মামলা নং- ১৫৯/২০-১৩ ও মিস মামলা নং ৫৪/১৫ চুনারুঘাট। ঐ মামলায় বাদীনির পক্ষে ২০১৫ সনে রায় হয়। কিছুদিন পূর্বে হঠাৎ করে রাজনীতি জনৈক্য প্রভাবশালী ব্যাক্তিরা সরকারী খাল থাকা সত্বেয় নিরীহ ব্যাক্তির মালিকানা জমিতে খাল খননের চেষ্টা করলে বাদীনি মুসলিমা গংরা এসময় বাধাপ্রদান ও রায়, মামলা দেখাতে চাইলে তখন প্রভাবশালীরা তা না দেখে জোরপূর্বক ব্যাক্তি মালিকানা জমিতে খাল খনন করেছে।

এ বিষয়ে আব্দুল হক ও ইছাক আলী মাষ্টারসহ ৫ জনের বিরুদ্ধে মুসলিমা খাতুন বাদী হয়ে পৃথক দুটি মামলা হবিগঞ্জ কোর্টে দায়ের করেছেন। বাদীনি নিরীহ ভোক্তভোগী মুসলিমা খাতুন আরও জানান, মামলার রায় অমান্য করে রাজনৈতিক জনৈক প্রভাবশালী ২/৩ জন ব্যাক্তিরা আমার বাধা আপত্তি না মেনে এবং মামলার রায় ও কাগজপত্র এবং ম্যাপ না দেখে আমাদের জমিতে জোরপূর্বক খাল খনন করেছে। বাদীনি পুলিশ প্রশাসন সহ উর্দতন কর্তৃপক্ষের নিকট সুবিচার প্রার্থনা করেন।

বিবাদী আব্দুল হক জানান, আমি দীর্ঘদিন প্রবাসে ছিলাম এই খাল খনন নিয়ে কয়েক বছর যাবৎ সমস্যা ও মামলা মোকদ্দমা চলে আসছিলো। আমি ২মাস পূর্বে দেশে আসি। বিবাদী ইছাক আলী মাষ্টার ও আব্দুল হকের সাথে আলাপ হলে তারা জানান, খাল খননের বিষয়টি নিয়ে কয়েক বছর যাবৎ বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছিলো। কিছুদিন পূর্বে আমাদের রাণীগাঁও ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মোস্তাফিজুর ও চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আঃ কাদির লষ্কর সাহেব নিজে পুলিশ প্রসাশন নিয়ে এসে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তাদের উপস্থিতিতে লোকজন নিয়ে আমরা পুরাতন খাল দিয়েই খাল খনন করেছি, আমরা জোরপূর্বক খাল খনন করি নাই। এদিকে ব্যাক্তি মালিকানা জমিতে জোরপূর্বক খাল খননে বিরোধ এখন চরমে তবে উভয়ের মাঝে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংখা রয়েছে।