ঘূর্ণিঝড় মোখার প্রভাবে হবিগঞ্জেও বইছে দমকা হাওয়াসহ গুড়ি গুড়ি বৃষ্টি

0
146

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: ঘূর্ণিঝড় মোখার প্রভাবে হবিগঞ্জে সারাদিন থেকে থেমে থেমে দমকা হাওয়া এবং কোথাও কোথাও আবার থেমে থেমে হালকা বৃষ্টিও হচ্ছে।

রোববার (১৪ মে) সকাল ৮টা থেকে হবিগঞ্জে বাতাস বইতে শুরু করে। যা বিকেল পর্যন্ত চলে। এ কারণে স্বাভাবিক জীবনযাত্রা কিছুটা ব্যহত হয়েছে। বিশেষ করে এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্রে যাতায়াতে সমস্যা পোহাতে হয়েছে।

রোববার বিকেল ৫টায় এ রিপোর্ট লেখার সময় থেমে থেমে দমকা হিমেল বাতাস বইছিলো, গাছপালা দুলছিলো। এর ফলে গত কয়েকদিন ধরে চলা দুঃসহ তাপদাহের অবসান হয়েছে। তবে বাতাসের গতিবেগ এর চেয়ে বাড়লে গাছপালার ক্ষতি হতে পারে। তবে সারাদিনে ঘূর্ণিঝড়ের প্রভাবে হবিগঞ্জ জেলায় ক্ষয়ক্ষতির কোন খবর জানা যায়নি।

এসএসসি পরীক্ষার্থীর এক অভিভাবক জানান, বাতাসের কারণে রাস্তায় যান চলাচল ছিল কম। সে কারণে গ্রাম থেকে শহরের পরীক্ষাকেন্দ্রে আসতে কিছুটা বেগ পেতে হয়েছে।

হবিগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্রের সামনে মোহাম্মদ সালাউদ্দিন নামে আরেক অভিভাবক বলেন, শনিবার থেকেই ঘূর্ণঝড় মোখায় কি হয় তা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। সকালে মেয়েকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসতে হয়েছে। ভালয় ভালয় পরীক্ষা শেষে বাড়িতে ফিরতে পারলেই হল।

ইদ্রিস মিয়া শহরের এক রিক্সাচালক জানান, তিনি সকাল ৯টায় রিক্সা নিয়ে বের হয়েছেন। কিন্তু রাস্তায় এসএসসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবক ছাড়া কেউ বের হননি। রাস্তায় সাধারণ মানুষের যাতায়াত ছিল কম।

হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় খবর নিয়ে জানা গেছে, রোববার সকাল থেকেই সর্বত্র দমকা বাতাস বইছে। যা বেলা বাড়ার সাথে সাথে বাতাসের গতিও বৃদ্ধি পায়। তবে সন্ধ্যার সময় উপকূল অতিক্রম করার সময় বা রাতে কিরকম হতে পারে তা এখনো বোঝা যাচ্ছে না।