কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিলঃআপিলের সুযোগ

    0
    237

    আমারসিলেট24ডটকম,২৬ফেব্রুয়ারীঃ টাঙ্গাইল-৮ আসনের উপনির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।ঋণ খেলাপির অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। আজ ছিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন। জেলা প্রসাশক এবং রিটার্নিং অফিসার আনিছুর রহমান মিঞা যাচাই-বাছাইয়ের পর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন।
    রিটার্নিং অফিসার সাংবাদিকদের জানান, বাংলাদেশ ব্যাংকের সিআইবি ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর রিপোর্ট অনুযায়ী কাদের সিদ্দিকী তার নিজস্ব প্রতিষ্ঠান সোনার বাংলা কনস্ট্রাকশনের নামে অগ্রণী ব্যাংক থেকে ঋণ ‍নিয়েছিলেন। কিন্তু কয়েক বছর পার হলেও সে টাকা তিনি এখনো পরিশোধ করেননি। তাই নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে বুধবার তার মনোনয়নপত্র বাতিল করা হয়।এর বিরুদ্ধে কাদের সিদ্দিকী আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলে তিনি জানান।

    অপরদিকে, রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, মনোনয়নপত্র বাতিল ঘোষণার কিছু সময় পর বঙ্গবীর কাদের সিদ্দিকী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যান।

    উল্লেখ্য, গত ২০ জানুয়ারি ওই আসনের সংসদ সদস্য কৃষিবিদ শওকত মোমেন শাজাহান মারা গেলে আসনটি শূন্য হয়। আগামী ২৯ মার্চ এ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে, আবেদনপত্রে স্বাক্ষর না থাকায় জাতীয় পার্টির (জেপি) সাদেক সিদ্দিকীর মনোনয়নপত্রও বাতিল করা হয়। তবে তাকে দুপুর পৌনে ২টা পর্যন্ত সংশোধিত আবেদন দাখিলের সময় দেওয়া হয়েছে বলে জানা যায়।