করোনা ঝুকিঁতেও বানিয়াচং গুনই মাঠে ফুটবল টুর্নামেন্ট

0
633
করোনা ঝুকিঁতেও বানিয়াচং গুনই মাঠে ফুটবল টুর্নামেন্ট
করোনা ঝুকিঁতেও বানিয়াচং গুনই মাঠে ফুটবল টুর্নামেন্ট


নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ মহামারি করোনার কবল থেকে দেশবাসীকে রক্ষা করতে সরকার যখন সারাদেশে ১৪ দিনের শাট ডাউনের নীতিগত প্রস্তুতি নিয়েছে, টিক তখনই শুক্রবার ২৫ জুন বিকালে বানিয়াচং উপজেলার গুনই মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় হাজারো মানুষের ঢল নামে। করোনার ঝুকিঁ নিয়ে এমন বিশাল আয়োজনে আতংকিত মানুষ। ঘটনাটি হবিগঞ্জ জেলার জন্য করোনা সংক্রামনে বিপদ জনক অবস্থাও হতে পারে। বিশেষ্ণদের মতে এ বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের পক্ষ থেকে নিরুৎসাহিত করা জরুরী ছিল। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোন ভুমিকা বা দায়িত্ব পালন করা হয়নি।

সুত্রে জানা যায়, বানিয়াচং উপজেলার গুনই গ্রামবাসীর উদ্যোগে গ্রামের মাঠে ফুটবল টুর্নামেন্টের খেলার আয়োজন করা হয়। গতকাল শুক্রবার ছিল ওই টুর্নামেন্টের ফাইনাল খেলা। উক্ত খেলায় অংশ নেন নবীগঞ্জ ফুটবল একাদশ বনাম গুনই গ্রাম ফুটবল একাদশ। অনুষ্টানে অনেক দায়িত্বশীল জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। খেলা উপভোগ করার জন্য প্রায় লক্ষাধিক মানুষের ঢল নামে। স্বাস্থ্য বিধির তোয়াক্ষা না করে লক্ষাধিক মানুষের অংশ গ্রহনে উক্ত ফুটবল খেলা অনুষ্টিত হওয়ায় করোনা ঝুকিঁতে রয়েছে এলাকাবাসী।

বিশেষ্ণরা জানান, মহামারি করোনা ঝুকিঁপুর্ণ জেলা গুলোর মধ্যে হবিগঞ্জ জেলাও রয়েছে। করোনার কারনে সারাদেশ ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে। এমন পরিস্থিতি বিবেচনায় সরকার সারা দেশে ১৪ দিনের জন্য শাট ডাউন ঘোষনার প্রস্তুতি নিয়েছে। যে কোন সময় ঘোষনা হতে পারে শাট ডাউনের। এমন পরিস্থিতিতে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার গুনই গ্রামে বিশাল ফুটবল টুর্নমেন্টে মানুষের সমাগম ঘটেছে লক্ষাধিক। মাক্স বিহীন ছিল দর্শকদের। রাস্তায় ছিল ছোট বড় গাড়ীর দীর্ঘ লাইন। যানজটের কবলে পড়ে স্থানীয় লোকজন। উপেক্ষিত ছিল স্বাস্থ্য বিধি।