করোনায় মৃত-৩৭,শনাক্ত ৩২২৪,সশস্ত্র বাহিনীর ৪,২৫৩

    0
    236

    দেশে করোনা সংক্রমণে আজ সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছেন নতুন আরো ৩২২৪ জন।

    এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রাণ হারালেন মোট ১৪২৫ জন। আর  মোট শনাক্তের সংখা দাঁড়িয়েছে  ১,০৮,৭৭৫ জন।

    আজ শনিবার (২০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিন প্রকাশ করে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

    এ সময় প্রতিদিনের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা।

    এদিকে আজ মৃত্যুর তালিকায় যুক্ত হয়েছেন, প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। শনিবার সকাল ১০টা ১০ মিনিটে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।কামাল লোহানী ফুসফুস ও কিডনি জটিলতার পাশাপাশি হৃদরোগ ও ডায়াবেটিসের সমস্যায়ও দীর্ঘদিন ধরে ভুগছিলেন। গতকাল শুক্রবার কামাল লোহানীর কোভিড-১৯ পজিটিভ সনাক্ত হয়।

    এ ছাড়া, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ পুলিশের আরও এক সদস্য মৃত্যুবরণ করেছেন। মারা যাওয়া ওই পুলিশ সদস্যের নাম ফয়সাল আলম (৩৮)। তিনি বগুড়া শহরের নারুলি পুলিশ ফাঁড়িতে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। এ নিয়ে পুলিশের মোট ৩০ জন করোনায় মারা গেলেন। পুলিশ বাহিনীটির আট হাজারেরও বেশি সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

    সশস্ত্র বাহিনীর ৪,২৫৩ জন আক্রান্ত

    ওদিকে, করোনাভাইরাসে সশস্ত্র বাহিনীর সদস্য ও তাদের পরিবারের ৪ হাজার ২৫৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত সপ্তাহে আক্রান্ত হয়েছেন ৭১৩ জন।ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সশস্ত্র বাহিনীর মোট ৮ জন মারা গেছেন, তারা অবসরপ্রাপ্ত ছিলেন। আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।পার্সটুডে