কমলগঞ্জে সড়ক পাকাকরণের দাবীতে মানববন্ধন

0
470
কমলগঞ্জে সড়ক পাকাকরণের দাবীতে মানববন্ধন

কমলগঞ্জ (মৌলভীবাজার)প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে সড়ক পাকাকরণের দাবীতে মানবন্ধন করেছে গ্রামবাসী। স্বাধীনতার ৫০ বছরের উন্নয়নের ছোয়া লাগে নি। সদর ইউনিয়নের বাঘমারা গ্রামের কাচা সড়কটি পাঁকা করে নির্মানের দাবীতে শনিবার (২৩ অক্টোবর) দুপুরে পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহণে গ্রামবাসী মানববন্ধন পালন করেন।মানববন্ধনে বক্তব্য রাখেন, বাগমারা গ্রামের আনোয়ার হোসেন, নজির মিয়া, তোয়াব আলী, সাজ্জাদ মিয়া, সিরাজুল ইসলাম, সোয়াব আলী, ইয়াকুব আলী, ইউসুফ মিয়া, মাওলানা মইন উদ্দিন, শিক্ষার্থী আমিনুল ইসলাম ও নাছরিন বেগম।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘স্বাধীনতার পর থেকেই বাঘমারা গ্রামটি অবহেলিত। কৃষি নির্ভর এ গ্রামে প্রায় ৫ হাজার মানুষের বসবাস। অথচ কৃষকরা তাদের রোপিত ফসলাদি বিক্রির জন্য হাট-বাজারেও নিতে পারেন না এ কাচা সড়কের জন্য। প্রতিবছর নির্বাচন আসলে ইউপি সদস্য, চেয়ারম্যানসহ নেতৃবৃন্দরা সড়কটি পাকা করে দেয়ার প্রতিশ্রুতি দেন। অথচ তিন পুরুষের জীবন কেটে গেলেও কোন কাজ হচ্ছে না। তারা প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানান বেহাল এ সড়কটি দ্রুত পাঁকাকরণ করার জন্য।

এ গ্রামে ২টি প্রাথমিক বিদ্যালয়, ২ টি মাদ্রাসা ও ২টি মসজিদ রয়েছে। বাঘমারা গ্রামের জামাল মিয়ার বাড়ির সম্মুখ থেকে সাবেক ইউপি সদস্য নুর ইসলামের বাড়ি পর্যন্ত সড়কের বেহাল অবস্থা।এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানের সাথে মোবাইল ফোনে কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করে বলেন ২মিনিট পর কথা বলছি,পরে ২বার ফোনদিতে গেলে তিনি বলেন,আমি সাইকেলে আছি কিছুক্ষন পরে ফোন দিন,৩য় বারের মতো একাধিকবার কল দিতে গেলে তিনি আর ফোন রিসিভ করেননি।তবে এ বিষয়ে উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন,‘আজ (শনিবার) অফিস তো বন্ধ আগামীকাল অফিস খুলে দেখে বলতে পারবো এমপি সাহেবের কোন প্রকল্প আছে কি না। তারপরও আমি খোঁজ নিয়ে বিষয়টা দেখবো।’