কমলগঞ্জের ইসকনের বিশেষ সনাতন ধর্ম সম্মেলন রোববার

    0
    396

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮নভেম্বর,কমলগঞ্জ প্রতিনিধি:  ট্রাইবাল কেয়ার ইনিশিয়েটিভ, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) সিলেট এর আয়োজনে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পাত্রখোলা চা বাগান মাঠে ১৯ নভেম্বর রোববার অনুষ্ঠিত হচ্ছে সনাতন ধর্ম সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এ উপলক্ষে গত ১৫ দিন ধরে ব্যাপক প্রস্তুতি ও প্রচার প্রচারনা চলছে।
    ইসকন বাংলাদেশ এর সহ সভাপতি ও সিলেট ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী জানান, ১৯ নভেম্বর রোববার সকাল ৭ ঘটিকার সময় দর্শন আরতি ও গুরু পূজার মধ্য দিয়ে অনুষ্টান সূচির প্রথম পর্ব শুরু হবে। সারাদিনব্যাপী নানা অনুষ্ঠানে ভারত-বাংলাদেশ এর রাষ্ট্রীয় ও ধর্মীয় অতিথিরা অংশগ্রহণ করবেন। শ্রীমদ্ভাগবত পাঠ, গুরু বন্দনা, বৈষ্ণব বন্দনা ও হরিনাম সংকীর্তন, মহাপ্রসাদ বিতরণ, বিদেশী অতিথিবৃন্দের অভ্যর্থনা শেষে সাড়ে ৩ ঘটিকায় সনাতন ধর্মীয় সম্মেলনে উপস্থিত থাকবেন ইসকনের অন্যতম জি.বি.সি, শ্রীমৎ ভক্তি পুরুষোত্তম স্বামী মহারাজ (শ্রী ধাম মায়াপুর, ভারত), শ্রীমৎ ভক্তি প্রেম স্বামী মহারাজ (উজ্জ্বয়নী, ভারত), শ্রীপাদ্ নাড়ু গোপাল দাস কীর্তনিয়া ( শ্রী ধাম মায়াপুর,ভারত), শ্র্রীপাদ্ জগদগুরু গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী ( যুগ্ন সাধারন সম্পাদক, ইসকন,বাংলাদেশ), শ্রী রতেœশ্বর কৃষ্ণ দাস ব্রহ্মচারী। এছাড়া বৈদিক নৃত্যানুষ্টান পরিবেশন করবেন জাগ্রত ছাত্র সমাজ ইসকন, সিলেট এবং বৈদিক নাটক পরিবেশন করবেন ইসকন সিলেট। আয়োজকরা মনে করেন এমন আয়োজনের মাধ্যমে সনাতনীয় ধর্মের প্রচার ও বিশ্ব শান্তির জন্য বিশেষ প্রাথনা করা হবে।
    পাত্রখোলা চা বাগান এলাকার সনাতনী ভক্তবৃন্দরা জানান, এই চা- বাগানে দেশি-বিদেশি ধর্মীয় অতিথিদের আগমনে এমন ধর্মীয় সম্মেলন এই প্রথম আয়োজন করা হয়েছে। এজন্য ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। আয়োজকরা আশা প্রকাশ করছেন এই থর্মীয় সম্মেলনে অর্ধ লক্ষ লোকের সমাগম ঘটবে।