ওয়াস উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে শ্রীমঙ্গলে প্রশিক্ষন

0
520
ওয়াস উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে শ্রীমঙ্গলে প্রশিক্ষন

জহিরুল ইসলাম, শ্রীমঙ্গল থেকেঃ শ্রীমঙ্গলে দক্ষতা উন্নয়ন ও ক্রেতা প্রতিক্রিয়া বিষয়ের উপর দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ ইং তারিখ সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার মৌলভীবাজার সড়কের আশা আ লিক কার্যালয়ে হোপ ফর দ্যা পুওরেস্ট এর আয়োজনে ওয়াস এস ডিজি প্রোজেক্ট এর অধিনে ওয়াস উদ্যোক্তা দের নিয়ে প্রশিক্ষনে স্যানিটেশন ও স্যানিটারী ন্যাপকিন উদ্যোক্তারা অংশগ্রহন করেছিলেন। এর মধ্যে ৩ জন পুরুষ এবং ৭ জন মহিলা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষনে উপস্থিত ছিলেন আশার আ লিক ব্যবস্থাপক মো. আকছির মিয়া। তিনি উদ্যোক্তাদের উদ্দেশে বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন। এই প্রশিক্ষনে ক্রেতা ও বিক্রেতার মধ্যে পারস্পারিক সম্পর্ক কেমন হওয়া উচিত কিভাবে ক্রেতাদের কাছ থেকে তাদের প্রতিক্রিয়া বোঝা যায় কিভাবে ক্রেতা দের সাথে সম্পর্কের দীর্ঘস্থায়ী করা যায় এসব সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন উদ্যোক্তাদের ব্যবসা কে এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা করবে বলে আশা করেন হোপ ফর দ্যা পুওরেস্ট এর ট্রেইনিং অফিসার সাদিয়া আফ রিন।

ক্রেতাদের প্রত্যাশা এবং সেবা প্রদানের জন্য কি কি দক্ষতা প্রয়োজন কিভাবে তাদের কাছ থেকে খুব সহজে তাদের প্রতিক্রিয়া পাওয়া যায় এসব সম্পর্কে আলোচনা করেন মার্কেট ডেভেলপমেন্ট অফিসার রুহুল আমিন। এ প্রশিক্ষনে সামগ্রিক বাজার উন্নয়ন বিষয়ে ও আলোচনা করা হয়।