ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক প্রতিনিধিদের (RARIP) প্রকল্প পরিদর্শন

0
64
ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক প্রতিনিধিদের (RARIP) প্রকল্প পরিদর্শন

আব্দুল মজিদ,শ্রীমঙ্গলঃ সিলেট বিভাগের গ্রামীন একসেস্ সড়ক উন্নয়ন প্রকল্প (RARIP) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (LGED) এর একটি প্রকল্প।

উক্ত প্রকল্পটি ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (IDB) এবং বাংলাদেশ সরকারের যৌথ অংশীদারীত্বের ভিত্তিতে সিলেট বিভাগের ০৪টি জেলায় বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পের লক্ষ্য হলো-সিলেট বিভাগের গ্রামীন সড়ক যোগাযোগ অবকাঠামোগত উন্নয়ন পাশাপাশি গ্রামীন বাজার ব্যবস্থাপনা কাঠামোকে শক্তিশালীকরণের মাধ্যমে সরকারের দারিদ্র বিমোচন লক্ষ্যমাত্রা অর্জনে সহযোগীতা করা।

উক্ত প্রকল্পের কাজ সরেজমিনে পরিদর্শনে ( ৫ ডিসেম্বর থেকে ৮ই ডিসেম্বর ২০২১ পর্যন্ত) প্রকল্প পরিচালক মোস্তফা হাসান সহ একটি উচ্চ পদস্থ টীম যথাক্রমে সাফায়েত হোসেন প্রজেক্ট ম্যানেজম্যান্ট স্পেশালিষ্ট,মনিরুল ইসলাম টেকনিক্যাল স্পেশালিষ্ট এবং মাহবুবুর রহমান ফাইনানসিয়াল স্পেশিয়ালিষ্ট সিলেট বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলায় প্রকল্প কর্তৃক পরিচালিত বিভিন্ন অবকাঠামো এবং প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সংশ্লিষ্ট জেলার নির্বাহী প্রকৌশলীগণ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশেনের মাধ্যমে জেলার চলমান কার্যক্রম তুলে ধরেন যেখানে সন্মানিত অতিধিদের পাশাপাশি উপজেলা প্রকৌশলী, টীম লীডার বিমল কান্তি কুরী, টীম লীডার প্রদীপ কুমার সাহা এবং প্রশিক্ষণ সমন্বয়কারী সত্যেন্দ্রনাথ মিত্র ও শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

পাশাপাশি মাঠ পরিদর্শনকালে সন্মানিত অতিথিবৃন্দ রিসোর্স পার্সন এবং কৃষকসহ বিভিন্ন ষ্টেকহোল্ডারদের সাথে মত বিনিময় করেন এবং প্রকল্পের কার্যক্রম দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।নিউজ আপডেট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here