ইটালি যাওয়ার পথে নিখোঁজ নবীগঞ্জের এক যুবক

0
734
ইটালি যাওয়ার পথে নিখোঁজ নবীগঞ্জের এক যুবক


নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ বিদেশের সোনালি স্বপ্নের টানে ইউরোপের দেশ গ্রীস থেকে ইটালি যাওয়ার পথে এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন হবিগঞ্জের যুবক সামসুদ আহমদ। তিনি গত ৯ জুুলাই ২০২১ তারিখে ক্রোয়েশিয়া থেকে ইটালির উদ্দ্যেেশে রওনা দেন।এরপর থেকে নিখোঁজ।

এতে দুশ্চিন্তা ও উৎকণ্ঠায় দিন কাটছে পরিবার-পরিজনের।নিখোঁজের তথ্য স্বজনরা নিশ্চিত করেছেন।ওই যুবক হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের রাইয়াপুর গ্রামের মৃত সুলায়মান উল্লার ছেলে বলে জানা যায়।

স্বজনরা জানান,ইউরোপ যাওয়ার স্বপ্নে বিভোর ছিলেন সামসুদ। প্রায় ৫ বছর আগে প্রথমে ইরাক পাড়ি জমান।সেখান থেকে ইরান- তুরস্ক হয়ে প্রায় ২ বছর আগে গ্রীসে পৌঁছান সামসুদ। দীর্ঘদিন ইউরোপের দেশ গ্রীস অবস্হান করার পর আড়াই মাস আগে ইটালি যাওয়ার জন্য অবৈধ পথে যাএা করেন।প্রথমে গ্রীস থেকে বসনিয়া পৌঁছান।সেখানে পুলিশের হাতে ধরা পড়ে এক মাস জেলে ও ছিলেন।

পরে গত ৯ জুুলাই ক্রোয়েশিয়া থেকে ইটালি রওয়ানা দেন।ইটালিগামী গাড়িটি দেশটির সীমান্তে পৌঁছলে ও সামসুদের কোন খোঁজ মিলছে না।এতে পরিবার পরিজনরা শংকায় ও দুশ্চিন্তায় আছেন।আদম পাচারকারীদের কোনো তথ্য ও জানেন না পরিবারের কেউ।তারা বিভিন্ন মাধ্যমে খবর পেয়েছেন সামসুদ রাস্তায় অসুস্থ হয়ে পড়লে দাদালসহ বাকীরা তাকে গাড়ি থেকে নামিয়ে রাস্তায় ফেলে রেখে চলে যায়।তবে এখন পর্যন্ত সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি।