আসাম-মেঘালয় রাজ্যের ৫ সদস্যের ব্যবসায়ী টিম বাংলাদেশে

0
190

রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি: ভারতের আসাম রাজ্যের গুয়াহাটি চ্যাপ্টারস্থ ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ লি:’র আসাম-মেঘালয় রাজ্যের ৫ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি টিম বাংলাদেশ সফরে এসেছেন।

শুক্রবার (১০ মার্চ) দুপুর ২টায় সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে ব্যবসায়ী টিম বাংলাদেশ প্রবেশ করেন। ৫ সদস্য প্রতিনিধি টিমে মেঘালয় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ লি:’র সাধারণ সম্পাদক এবং ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ গুয়াহাটি চ্যাপ্টারস্থ ভাইস-প্রেসিডেন্ট শ্রী ডলি খংলো, পরিচালক শাহ মোহাম্মদ ফরিদ, জয়েন্ট সেক্রেটারী শ্রী গৌরভ মেধি, সদস্য চানমিক লামিন ও কমেন মিরচিয়াং।

তামাবিল সীমান্তের ইমিগ্রেশনে তাদের-কে স্বাগত জানান তামাবিল চুনা পাথর,পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের নেতৃবৃন্দ।

উপস্থিত ছিলেন তামাবিল চুনা পাথর,পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান মিন্টু, সহ-সভাপতি হাজী মো. জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া, অর্থ সম্পাদক আব্দুল আহাদ, সদস্য জাকির হোসেন, সদস্য রফিকুল ইসলাম শাহপরান, সৈয়দ শামীম আহমদ, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম সহ অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ ।

ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধি টিমকে স্বাগত জানিয়ে তামাবিল চুনা পাথর, পাথর ও কয়লা আমদানী কারক গ্রুপের পক্ষ থেকে ফুল ও শুভেচ্ছা স্মারক উপহার প্রদান করা হয়।

এসময় ভারতীয় প্রতিনিধি টিমও বাংলাদেশি ব্যবসায়ী নেতৃবৃন্দ কে অসমিয়া উত্তরণ উপহার দিয়ে অভিনন্দন জানান।

মুলত: প্রতিনিধি দলটি ১১ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, ঢাকায়’ অনুষ্ঠিতব্য ‘ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)’র ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘বাংলাদেশ বিজনেস সামিট-২০২৩’ এ অংশ গ্রহণ করতে বাংলাদেশ সফর এসেছেন।

বাংলাদেশ-ভারতের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি ও দুই দেশের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখা সহ সরকারে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সাথে বৈঠকে মিলিত হবেন।