আমেরিকান অ্যাফেয়ার্স কমিশনার হিসাবে নিয়োগ পেলো সিলেটের সন্তান রেবেকা

0
317
আমেরিকান অ্যাফেয়ার্স কমিশনার হিসাবে নিয়োগ পেলো সিলেটের সন্তান রেবেকা
আমেরিকান অ্যাফেয়ার্স কমিশনার হিসাবে নিয়োগ পেলো সিলেটের সন্তান রেবেকা

আমার সিলেট ডেস্কঃ   মিশিগান রাজ্যের জননন্দিত কমিউনিটি লিডার বাংলাদেশি বংশোভূত সিলেটের কৃতি সন্তান রেবেকা ইসলামকে এশিয়ান প্যাসিফিক আমেরিকান অ্যাফেয়ার্স কমিশনার হিসাবে নিয়োগ পেয়েছেন।বিষয়টি নিশ্চিত করেছেন গভর্নরের হুইটমার পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে।

রেবেকাকে ২০২২ সালের ২১ জুন থেকে ২০২৫ সালের ৩০ নভেম্বর পর্যন্ত এই গুরুত্বপূর্ণ পদে নিযুক্ত করা হয়েছে। তিনি চন্দ্রগুপ্ত পদ্মনাভ আচার্যের স্থলাভিষিক্ত হচ্ছেন।

এছাড়াও এ মাসের চলতি সপ্তাহের শুরুতে নারী এন্ডোলন ও সর্বস্তরের কমিউনিটি লিডার রেবেকাকে নিয়ে চার দিনের একটি প্রচারাভিযানের নেতৃত্ব দেন।যার মধ্যে ছিল,জাতীয় কথোপকথন, শিল্প ও সংস্কৃতিসহ নানা বিষয়।

রেবেকা ইসলাম তার সফল নেতৃত্ব ও ব্যাপক জনপ্রিয়তার জন্য সম্প্রতি পেয়েছেন হোয়াইট হাউজ সন্মানসূচক অ্যাওয়ার্ড।জো-বাইডেনের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট এরিকা মটসগুগুর কাছ থেকে এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন তিনি।

মিশিগানের অভিজাত এলাকা স্টার্লিং হাইটসে বসবাসরত বর্তমানে অ্যাপটা ভোট মিশিগান এর নির্বাহী পরিচালক হিসেবে কাজ করছেন রেবেকা ইসলাম। তিনি আমেরিকার ওয়েন স্টেট ইউনিভার্সিটি থেকে ক্লিনিক্যাল সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

জাতীয় সন্মান অর্জন করে মিশিগানসহ পুরো আমেরিকা এবং বাংলাদেশের জন্য এক বিরল সম্নান বয়ে আনার সুভাগ্য অর্জন করেছেন রেবেকা। তার এই সম্মান প্রাপ্তি প্রবাসী বাংলাদেশি এবং আমেরিকার নাগরিকদের মধ্যে চলছে নানা আলোচনা। সেই সঙ্গে চলছে আনন্দ উল্লাস এর মাঝে মিষ্টি বিতরণ।