আনুষ্ঠানিক প্রস্তাব পেলে সংলাপে রাজি বিএনপি : শামসুজ্জামান দুদু

    0
    414
    আনুষ্ঠানিক প্রস্তাব পেলে সংলাপে রাজি বিএনপি : শামসুজ্জামান দুদু
    আনুষ্ঠানিক প্রস্তাব পেলে সংলাপে রাজি বিএনপি : শামসুজ্জামান দুদু

    ঢাকা, ০২ মে : আনুষ্ঠানিক প্রস্তাব পেলে বিএনপি সংলাপে বসতে রাজি আছে বলে জানিয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু। আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। প্রধানমন্ত্রীর এ আহ্বানের জবাবে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, একই ধরনের কথা আওয়ামী লীগের অনেক নেতা ও কিছু মন্ত্রীও বলেছেন। কোন কোন বিষয়ে আলোচনা করতে চান, তা সুনির্দিষ্ট করুন। আনুষ্ঠানিক প্রস্তাব পাঠালে বিএনপি সংলাপে রাজি। লিখিতভাবে আহ্বান জানালে আমাদের কোনো আপত্তি নাই।
    বিএনপির সংবাদ সম্মেলনে শামসুজ্জামান দুদু বলেন, তত্ত্বাবধায়ক ব্যবস্থা মেনে নিলে আর বিশেষ আলোচনার তেমন কিছু থাকে না। তত্ত্বাবধায়ক শব্দ নিয়ে যদি আপত্তি থাকে, তাহলে এটিকে দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকার বলতে পারেন। শামসুজ্জামান আরও বলেন, সরকার যদি আসলেই সংলাপ করতে চায়, তাহলে কারাগারে আটক বিএনপির নেতাদের মুক্তি দিয়ে তার ইঙ্গিত দিতে পারে।
    আগামী ৪ মে রাজধানীতে অনুষ্ঠেয় বিএনপির সমাবেশের বিষয়ে শামসুজ্জামান সাংবাদিকদের জানান, শাপলা চত্বর কিংবা নাইটিংগেল মোড়ে সমাবেশ করার অনুমতি চাওয়া হয়েছে। তবে এখনো লিখিত বা মৌখিক অনুমতি দেয়া হয়নি। তিনি বলেন, যেকোনো উপায়ে বিএনপি ঢাকায় এ সমাবেশ করবে। ঢাকার বাইরে থেকে দাড়ি-টুপিওয়ালা লোকদের বাসের টিকিট দেয়া হচ্ছে না বলেও তিনি অভিযোগ করেন।