আজ বিকেলে খালেদা জিয়ার সংবাদ সম্মেলন

    0
    236

    আমারসিলেট24ডটকম,০৪ফেব্রুয়ারীঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন। বিকাল ৪টায় গুলশানের হোটেল ওয়েস্টিনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে তাদের মতে  বিচারবহির্ভূত হত্যাকাণ্ডসহ ৫ জানুয়ারির নির্বাচনকে ঘিরে দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের বিষয়ে গণতদন্ত কমিশনের প্রতিবেদন উপস্থাপনসহ পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনের জন্য সরকারকে তাগিদ দেবেন। আজ মঙ্গলবারের সংবাদ সম্মেলন থেকে সরকারের কাছে পরবর্তী জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে স্পষ্ট বক্তব্য চাইবেন তিনি। এ ছাড়াও দল পুনর্গঠন এবং জন সম্পৃক্ততা বৃদ্ধির জন্য বিএনপি চেয়ারপারসন গণসংযোগ কর্মসূচি ঘোষণা করবেন বলে দলটির বিভিন্ন সূত্র থেকে জানা গেছে।
    নির্বাচনের পর সংখ্যালঘু নির্যাতন, সহিংসতা ও যৌথ বাহিনীর অভিযানে হতাহতের ঘটনা তদন্ত করেছে বিএনপি। তাদের এ তদন্তে উঠে আসা তথ্য এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন খালেদা জিয়া। সহিংসতায় দলের যেসব নেতা-কর্মী নিহত বা নিখোঁজ রয়েছেন তাদের ব্যাপারে কথা বলবেন তিনি। ইতিমধ্যে তাদের একটি তালিকাও তৈরি করা হয়েছে। আলোচিত দশ ট্রাক অস্ত্র মামলার রায় নিয়েও এবার সরকারের বক্তব্যের জবাব দেবেন বেগম জিয়া।
    দলকে গতিশীল করতে বিএনপি চেয়ারপারসন সাংগঠনিক সফরের ঘোষণা আসতে পারে বলে একটি সূত্র জানিয়েছে। চট্টগ্রাম, সিলেট ছাড়াও যেসব এলাকায় বিএনপি জোটের নেতা-কর্মী নিহত হয়েছে সেসব এলাকায় খালেদা জিয়া সফর করবেন। সেই সঙ্গে নেতা-কর্মীদের চাঙ্গা করতে শান্তিপূর্ণ কর্মসূচি আসতে পারে। সার্বিক বিষয় নিয়ে বিএনপি চেয়ারপারসন অন্তত পৌনে এক ঘণ্টা বক্তব্য রাখবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।
    দলের এক শীর্ষ পর্যায়ের নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, মঙ্গলবারের সংবাদ সম্মেলনে ম্যাডাম নতুন কর্মসূচি ঘোষণা করতে পারেন। বিভিন্ন কর্মসূচি নিয়ে ইতিমধ্যে দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে আলোচনাও হয়েছে। আলোচনায় সবাই শান্তিপূর্ণ কর্মসূচির পক্ষে মত দিয়েছেন। তবে সংবাদ সম্মেলনে মূলত নির্বাচনকেন্দ্রিক সহিংসতার প্রতিবেদন প্রকাশ করা হবে।