২৪ ঘণ্টার মধ্যে বক্তব্য তুলে নেবেন খালেদাঃসৈয়দ আশরাফুল

    0
    9

    আমারসিলেট24ডটকম,২১জানুয়ারীঃ আজ মঙ্গলবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ মোঃ আশরাফুল ইসলাম বলেছেন, বিএনপির লেজ কে, আর মাথা কে (?)তা এখন কেউ জানে না। এক দলে তাদের দুই মত। দুই হাইকমান্ড। এখন তাদের দুই মাথাওয়ালা রাজনীতি।
    “বাংলাদেশের যৌথ বাহিনীর সঙ্গে ভারতীয় সৈন্য একত্রিত হয়ে হামলা করেছে”  গতকাল রাজধানীতে সোহরাওয়ার্দীর সমাবেশে দেয়া খালেদা জিয়ার এমন বক্তব্য দেশের সার্বভৌমত্ব ও সশস্ত্র বাহিনী ‍নিয়ে খেলা করার শামিল মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আমি আশা করছি তিনি আগামি ২৪ ঘণ্টার মধ্যে তার এ বক্তব্য তুলে নেবেন এবং ক্ষমা চাইবেন।”
    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বলেন, “কেউ যদি বাংলাদেশের সার্বভৌমত্ব নিয়ে এমন খেলায় লিপ্ত হন, তাহলে তার বিরুদ্ধে অবশ্যই সরকার ব্যবস্থা নেবে।”
    তিনি বলেন, বিএনপিতে বাম যা চায়, ডান তাতে রাজি না- আবার ডান যা চায়, বাম তাতে রাজি না। তাদের দলের কেন্দ্রবিন্দু কোথায় বাংলাদেশের মানুষ তা জানতে চায়।
    আশরাফুল ইসলাম বিএনপির উদ্দেশে বলেন, “তারা (বিএনপি) নির্বাচন প্রতিহত করতে চেয়েছিল। নির্বাচন প্রতিহত করতে গিয়ে তারা নিরীহ মানুষকে হত্যা করেছে, মানুষের ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে। গরু, ছাগল ও মুরগি পুড়িয়েছে, গাছ ধ্বংস করেছে।’ তিনি বলেন, ‘গাছ, মাছ, গরু ও ছাগল কী দোষ করল? তারা কি ভোটার ছিল যে তাদের পোড়ালেন। কেন তাদের পোড়লেন ?”
    বিএনপির সঙ্গে আলোচনা প্রসঙ্গে সৈয়দ আশরাফ বলেন, তারেক রহমান বলছেন এই সরকারের সঙ্গে কোনো আলোচনা নয়। আবার খালেদা জিয়া বলছেন আলোচনা করতেই হবে। তারা সব সময় মানুষকে দ্বিধাদ্বন্দ্বে রাখতে অভ্যস্ত।
    স্থানীয় সরকারমন্ত্রী বলেন, “বিএনপির জন্মই হয়েছে মিথ্যার ওপর ভিত্তি করে। খালেদা জিয়া অনর্গল মিথ্যা বলতে পারেন। যতই মিথ্যা বলে সত্যকে আড়াল করতে চান না কেন, তা আর সম্ভব হবে না।”
    নির্বাচনের আগে আলোচনায় বসার জন্য খালেদা জিয়াকে টেলিফোনে শেখ হাসিনা যে আমন্ত্রণ জানান তার উল্লেখ করে আশরাফুল ইসলাম বলেন, “আমরা আশা করেছিলাম, শেখ হাসিনার আহ্বানে খালেদা জিয়া ইতিবাচক সাড়া দেবেন। আলোচনার পথ সুগম করবেন। অথচ আমন্ত্রণ তিনি গ্রহণ করেননি; সত্যিকার অর্থেই তারা আর কোনো আলোর মুখ দেখছেন না।”

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here