হেফাজতের সারা দেশে সমাবেশ করার হুমকিঃঢাকায় স্থগিত

    0
    10

    আমারসিলেট24ডটকম,২৩ডিসেম্বরঃ হেফাজতের ঢাকায় শাপলা চত্বরে ২৪ ডিসেম্বরের সমাবেশ স্থগিত করা হয়েছে। রাজধানীতে এক সংবাদ সম্মেলনে হেফাজত দাবি করে, সরকারের বাধার কারণে আপাতত সমাবেশ হচ্ছে না। আজ সোমবার বারিধারাস্থ নিজ মাদ্রাসায় সংবাদ সম্মেলনে এ কথা জানান হেফাজতে ইসলামের ঢাকা মহানগর আহ্বায়ক মাওলানা নূর হোসাইন কাসেমী।
    তিনি বলেন, আমরা সমাবেশ করতে এখনো বদ্ধপরিকর। তবে সরকার তার পুলিশ বাহিনী দিয়ে আমাদের আমীর আল্লামা শফীসহ নেতাকর্মীদের অবরুদ্ধ করে রেখেছে। তিনি বলেন, আমাদেরকে বাধা দিয়ে লাভ হবে না। আমরা সংগঠনের নেতাদের সাথে আলোচনা করে আবারও যে কোন সময় এ কর্মসূচি ঘোষণা করবো।

    উল্লেখ্য, গতকাল রবিবার আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম ও স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকুর হেফাজতকে ঢাকায় সমাবেশ করতে দেয়া হবেনা এমন বক্তব্যের প্রতিবাদে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও জেলা দায়িত্বশীলগণ যুক্ত বিবৃতিতে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তাদের সমাবেশ করতে না দিলে দেশব্যাপি তারা সমাবেশের ডাক দেবে।

    জানা গেছে, সকাল থেকেই হাটহাজারীতে হেফাজতের কেন্দ্রীয় কার্যালয় কয়েক হাজার পুলিশ ঘিরে রেখেছে। কার্যালয়ের ভিতর হেফাজতের নেতা-কর্মী ও মাদ্রাসার ছাত্ররা বিক্ষোভ করছিল। পরে পুলিশের কঠোর অবস্থানের কারণে আল্লামা শফী যাত্রা স্থগিত করে মাদ্রাসার ভেতর চলে যান।

    এর আগে ১৩ দফা দাবিতে রাজধানীর মতিঝিলে শাপলা চত্বরে মহাসমাবেশ করার ঘোষণা দিলেও অনুমতি পায়নি হেফাজতে ইসলাম। পুলিশ বলছে, তাদের অনুমতি দেয়া হবে না।

    গতকাল সন্ধ্যায় এক যুক্ত বিবৃতিতে সংগঠনটির কেন্দ্রীয় ও জেলার দায়িত্বশীল কয়েকজন নেতা জানান, যেকোনো মূল্যে সমাবেশ সফল করতে অনড় অবস্থানে রয়েছে হেফাজত। শাপলা চত্বরে সমাবেশের অনুমতি না দিলে সারা দেশে সমাবেশ করারও হুমকি দেন তাঁরা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here