হবিগঞ্জে দু’টি হাসপাতালে লক্ষাধিক টাকা জরিমানা,একটি সীলগালা

    0
    50

    নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ শহরে দুটি প্রাইভেট হাসপাতালে অভিযান চালিয়ে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় একটিকে সীলগালা করা হয়।

    গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় তাকে সহযোগিতা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ ওমর মো. ফারুক।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা জানান, জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালানো হচ্ছে। এরই অংশ হিসেবে হবিগঞ্জ শহরের সবুজবাগ এলাকার খোয়াই হাসপাতালের লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ঔষধ ব্যবহার, ব্যবহৃত পুরাতন সুতা সংরক্ষণ এবং দায়িত্বশীল মেডিকেল অফিসার এবং নার্সের অনুপস্থিতিসহ বিভিন্ন অভিযোগে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

    এ সময় জরিমানার টাকা পরিশোধ করতে না পারায় হাসপাতালের ব্যবস্থাপক সুমন আহমেদকে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেয়া হয়।
    পরে নতুন বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে হাসপাতালের অপারেশন থিয়েটারে একই সুতা দিয়ে একাধিক রোগীর সেলাই করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।