হবিগঞ্জে গর্ভধারিণীর ফেলে দেওয়া শিশুকে ড্রেন থেকে এক মমতাময়ীর উদ্ধার

0
104
হবিগঞ্জে গর্ভধারিণীর ফেলে দেওয়া শিশুকে ড্রেন থেকে এক মমতাময়ীর উদ্ধার
হবিগঞ্জে গর্ভধারিণীর ফেলে দেওয়া শিশুকে ড্রেন থেকে এক মমতাময়ীর উদ্ধার

নূরুজ্জামান  ফারুকী, বিশেষ  প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলা শহরের মোহনপুর এলাকার পানি নিষ্কাশনের ড্রেন থেকে জীবিত নবজাতক উদ্ধার করে মহানুভবতার পরিচয় দিলেন অপর মমতাময়ী নারী। পরে ওই নবজাতককে চিকিৎসার জন্য হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন তিনি।

মঙ্গলবার (৪ মে) সকাল ১০টার দিকে ওই নবজাতককে পানির নিষ্কাশন ড্রেনে পড়ে থাকতে দেখে ওই এলাকার এক ভাড়াটিয়া মৃত রমজান মিয়ার স্ত্রী জোসনা আক্তার তাকে উদ্ধার করে পরিষ্কার পরিছন্ন করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করেন।

শিশু উদ্ধারকারী নারী বলেন, “আমি বাজারে মাছ কেটে জীবিকা নির্বাহ করি। আমার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। যদি ওই নবজাতকের পিতা-মাতা না পাওয়া যায় তবে আমিই ওই নবজাতককে লালন পালন করব।” তিনি আরও বলেন, “কোন মানুষের পক্ষে এ ধরণের ঘৃণ্য কাজ কেমনে সম্ভব?

এদিকে ঘটনার দিন বিকেলে সরেজমিনে হাসপাতালে গেলে দেখা যায় ফুটফুটে ওই শিশুকে দত্তক নিতে অনেকেই ইচ্ছা পোষণ করছেন। হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের স্ক্যানো ওয়ার্ডের চিকিৎসক ডা. তানভীর আহমদ বলেন, “উদ্ধার হওয়া ছেলে নবজাতক আগের চেয়ে অনেকটা সুস্থ হয়েছে। তাকে সব ধরণের চিকিৎসা দেয়া হচ্ছে।”

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাসুক আলী বলেন, “উদ্ধার হওয়া নবজাতকের পিতা-মাতাকে পুলিশ খুঁজে বের করার চেষ্টা করছে। পাওয়া না গেলে কেউ দত্তক নিতে চাইলে আইনি প্রক্রিয়ার মাধ্যমে ব্যবস্থা করা হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here