হবিগঞ্জে একই পরিবারের ৫ জনসহ সর্বোচ্চ রেকর্ড ৩৪৮ পজিটিভ

0
643
হবিগঞ্জে একই পরিবারের ৫ জনসহ সর্বোচ্চ রেকর্ড ৩৪৮ পজিটিভ

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি: হবিগঞ্জে একদিনে সর্বোচ্চ রেকর্ড ৩৪৮ জনসহ নবীগঞ্জে একই পরিবারের ৫ জন করোনা পজিটিভ পাওয়া গেছে।শনিবার (৩১ জুলাই ২০২১)  নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলামের সহধর্মিণীসহ একই পরিবারের ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

জানা যায়, নবীগঞ্জ হাসপাতালে কোভিড ১৯ নমুনা সংগ্রহ ও পরীক্ষা করতে যান নজরুল ইসলামের পরিবারের ৯ জন সদস্য। তার মধ্যে  করোনা টেস্টে ৫ জনের  পজিটিভ আসে। এরা হচ্ছেন নজরুল ইসলামের মা মমিনা খাতুন (৮০), চাচী আলেমা খাতুন( ৬৫), বোন ডলি বেগম (৩৫), নাতি হেলাল মিয়া( ১২) ও নজরুল ইসলামের সহধর্মিণী নার্গিস আক্রার (২৮)। নবীগঞ্জ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ীতে আইসোলেশনে আছেন জানান চেয়ারম্যান নজরুল ইসলাম। নজরুল ইসলাম কালিয়ারভাঙা ইউনিয়ন পরিষদের দুইবারের বর্তমান চেয়ারম্যান, তিনি উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক, সভাপতি মান্দারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

নবীগঞ্জ উপজেলা হাসপাতালের কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ এই তথ্য নিশ্চিত করেন।

অপরদিকে জেলায় একদিনে সর্বোচ্চ ৩৪৮ জন করোনা আক্রান্ত সনাক্ত হয়েছেন। শনিবার দিবাগত রাতে সিলেটের ল্যাব থেকে এ রিপোর্ট আসে। রাত সাড়ে ১২টার দিকে এ তথ্য জানান ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল। তিনি জানান, এ যাবত এটিই একদিনে সর্বোচ্চ সনাক্ত। এর আগে একদিনে আর এতো রোগী সনাক্ত হননি। সনাক্তের হার ৪৩ দশমিক ৯ শতাংশ। জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, জেলা থেকে মোট ৭৯২টি নমুনা পরিক্ষার জন্য সিলেটের ল্যাবে প্রেরণ করা হয়েছিল। গতকাল রাতে ৩৪৮ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমন পাওয়া গেছে বলে রিপোর্ট আসে। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলার ১৫৭ জন, চুনারুঘাট উপজেলার ৬৪ জন, মাধবপুর উপজেলার ৪৯ জন, নবীগঞ্জ উপজেলার ৪১ জন, বানিয়াচং উপজেলার ২৩ জন, বাহুবল উপজেলার ৯ জন, লাখাই উপজেলার ২ জন এবং আজমিরীগঞ্জ উপজেলার ৩ জন।

এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৪৩ জন। তন্মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৫শ’ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here