স্বাধীনতা ভালো,তবে তা বালকের জন্য নয়:প্রধানমন্ত্রী

    0
    43

    স্বাধীনতা ভালো, তবে তা বালকের জন্য নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, উস্কানি দিয়ে ও মুখরোচক কথা বলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিপথে নিলে তা মেনে নেওয়া হবে না। আর তাদের যদি এসব করতে হয় তাহলে নিজেদের অর্থ তাদেরকেই জোগান দিতে হবে। নইলে সরকার টাকা দেওয়া বন্ধ করে দেবে।

    ৯ নভেম্বর শনিবার  দুপুরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক লীগের ১২তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।তিনি আরও বলেন, অনেকে প্রশ্ন তুলেছেন আমি দেখলাম– যে পাবলিক বিশ্ববিদ্যালয় নাকি আমরা বুঝি না। যারা কথা বলছেন তারাই বোঝেন, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেন তারাই বোঝেন আর পড়াশোনা নষ্ট করে সেখানে স্ট্রাইক (কর্মবিরতি) করে দিনের পর দিন কর্মঘণ্টা নষ্ট করবেন, ছেলেমেয়েদের পড়াশোনা ব্যাহত করবেন, তারা বোঝেন। আর বুঝবো না আমরা। এটাতো হয় না।

    তিনি বলেন, অর্থ সরকার দেবে, সব রকম উন্নয়ন প্রকল্প সরকার করবে, সেটা নিতে খুব ভালো লাগবে, আর সরকার কোনো ব্যবস্থা নিতে পারবে না, এটা কখনো হতে পারে না। শেখ হাসিনা আরও বলেন, ইদানিং দেখতে পাচ্ছি কোন কথা নাই বার্তা নাই, ব্যবস্থা নেওয়ার পরও কয়েকজন মিলে অহেতুক অভিযোগ তুলছে। আমাদের আইন আছে কেউ যদি কারও বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনে, আর সেটা যদি প্রমাণিত না হয় তাহলে যে অভিযোগকারী ওই আইনে তার বিচার হয়। তার সাজাও হয়।

    এটা কিন্তু আইনে আছে। কাজেই যারা কথা বলছেন, তারা আইনগুলি ভালভাবে দেখে নেবেন, সেটাই আমরা বলব। কারণ আমরাও তো ইউনিভার্সিটির ছাত্রী ছিলাম,পড়াশোনা করেই আসছি। এটাও তাদের ভুলে গেলে চলবে না।