সৌদি আরবের মদিনা শহরে অগ্নিকাণ্ডে অন্তত ১৫ জন নিহত

    0
    3

    আমারসিলেট24ডটকম,০৯ফেব্রুয়ারীঃ সৌদি আরবের মদিনা শহরে একটি আবাসিক হোটেলে অগ্নিকাণ্ডে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। এতে দগ্ধ হয়েছেন ১৩০ জন। হতাহতদের প্রায় সবাই বিদেশি নাগরিক বলে ধারণা করা হচ্ছে। আন্তর্জাতিক গণমাধ্যমে জানা যায়, গতকাল শনিবার সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানায়, হতাহতরা সবাই ওমরা পালনের জন্য (অন্তত ৭০০ লোক) ওই হোটেলে অবস্থান করছিলেন। তবে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার সময় পূর্ব সতর্কতা হিসেবে পার্শ্ববর্তী বেশ কিছু হোটেল থেকে অবস্থানকারীদের সরিয়ে নেয়া হয়।
    জিদ্দায় নিযুক্ত মিশরের কনসাল জেনারেল আদেল আল-আলফি জানিয়েছেন, নিহতদের মধ্যে দুই শিশুসহ ৫ জনই মিশরীয় নাগরিক ছিলেন। এছাড়া, আহতদের মধ্যেও অনেকে একই দেশের নাগরিক।
    গণমাধ্যমে জানা যায়, পবিত্র শহর মদিনার পূর্বাঞ্চলে বিদেশি তীর্থযাত্রীদের আবাসন হিসেবে পরিচিত ওই হোটেলে শনিবার শেষ বিকেলে এ আগুন লাগার ঘটনা ঘটে। স্থানীয় সরকারের পক্ষ থেকে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্যের সত্যতা স্বীকার করা হলেও, হতাহতদের জাতীয়তা বা কোনো পরিচয় প্রকাশ করা হয়নি। তবে মিশরের একটি টেলিভিশনের খবরে বলা হয়, নিহত ১৫ জনই মিশরের নাগরিক।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here