সৌদিতে বাংলাদেশ দূতাবাসে শোক দিবস পালন

    0
    24

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৫আগস্ট,মিজানুর রহমান,সৌদি আরব থেকেঃ সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসের  উদ্যোগে  জাতীয় শোক দিবস পালিত হয়েছে। স্থানীয় সময় সোমবার সকাল ৯টায় রিয়াদের বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

    পরে রাষ্ট্রদূত গোলাম মসিহ ও দূতাবাসের কর্মকর্তা এবং আওয়ামী লীগ, সামাজিক এবং সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন। কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয় পর্বে দূতাবাসে আলোচনা সভা হয়। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহর সভাপতিত্বে এবং কাউন্সিলর ও কার্যালয় প্রধান ফরিদ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করা হয় পরে জাতীয় শোকদিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দেওয়া বাণী পাঠ করে শোনানো হয়।
    আলোচনা সভার বক্তৃতায় রাষ্ট্রদূত বলেন, “বাংলাদেশ বর্তমানে অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত রাখতে হলে শোককে শক্তিতে পরিণত করে বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়ন করে যেতে হবে।”
    এছাড়া ১৯৭৫ সালের কালো রাতে সাহাদাৎ বরনকারী বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবার বর্গের আত্মার মাগফেরাত কামনা করে সূরা ফতিহা পাঠ ও দোয়া করা হয়।
    এসময় স্থানীয় দুইটি বেসরকারি ক্লিনিকের সহায়তায় প্রবাসী বাংলাদেশিদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়া হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here