সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে শেষ দিনের ভোট নেওয়া শেষ

    0
    7

    সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচনের শেষ দিনের ভোট নেওয়া শেষ হয়েছে। বিরতি দিয়ে শেষ হয় বিকেল পাঁচটায়। গতকাল প্রথম দিনে ভোট দেন এক হাজার ৬৬২ জন। মোট ভোটার ছিলেন চার হাজার ৪৫ জন।
    নির্বাচন উপকমিটির সমন্বয়কারী আমিনুল হক হেলাল বলেন, ‘দুই দিনে ভোট পড়েছে তিন হাজার ১০৭টি। আশা করছি, সাতটার দিকে ভোট গণনা শুরু হবে।’
    সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ-সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে আইনজীবী আবদুল বাসেত মজুমদার ও সম্পাদক পদে রবিউল আলম নির্বাচন করেন।
    অন্যদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ-সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে এ জে মোহাম্মদ আলী ও সম্পাদক পদে মাহবুব উদ্দিন খোকন নির্বাচন করেন।
    এবারের নির্বাচনে ১৪টি পদে দুই প্যানেলে ২৮ জন এবং স্বতন্ত্র ছয়জনসহ মোট ৩৪ জন প্রার্থী অংশ নিয়েছেন। স্বতন্ত্রভাবে সভাপতি পদে ব্যারিস্টার নাজমুল হুদা ও মো. ইউনূস আলী আকন্দ নির্বাচনে লড়েন।
    সমন্বয় পরিষদ-সমর্থিত প্যানেল থেকে সহসভাপতি দুটি পদে সরওয়ার আহমেদ ও শেখ আওসাফুর রহমান, কোষাধ্যক্ষ পদে মো. আমির হোসেন, সহসম্পাদক দুটি পদে মো. সুজা আল ফারুক ও মোহাম্মদ আলী আজম নির্বাচন করছেন। সদস্য সাতটি পদে আবুল কালাম আজাদ, আয়েশা ফ্লোরা, জহিরুল ইসলাম ভূঁইয়া, মো. হাবিবুর রহমান ওরফে হাবিব, গৌরাঙ্গ চন্দ্র কর, মো. আনোয়ার হোসেন ওরফে রেজা ও হোসনে আরা বেগম ওরফে বাবলী প্রতিদ্বন্দ্বিতা করেন।

    ঐক্য পরিষদ-সমর্থিত প্যানেল থেকে সহসভাপতি দুটি পদে এ বি এম ওয়ালিউর রহমান খান ও মো. শাহজাদা, কোষাধ্যক্ষ পদে মো. রবিউল করিম, সহসম্পাদক দুটি পদে এ বি এম রফিকুল হক তালুকদার রাজা ও মোহাম্মদ সাইফুর রহমান নির্বাচন করছেন। সাতটি সদস্য পদে আঞ্জুমান-আরা বেগম, ফাতেমা খাতুন, এম মিজানুর রহমান ওরফে মাসুম, মো. আলমগীর হোসেন, মো. কামরুজ্জামান সেলিম, মো. তাজুল ইসলাম মজুমদার ও মো. ওয়াহিদুজ্জামান ওরফে সোহেল নির্বাচনে লড়েন।

    SC BAR LOGO

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here