সুনামগঞ্জে বিদ্যালয় গুলোতে উৎসাহের মধ্যে দিয়ে বৃক্ষরোপন

    0
    28

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪জুলাই,জাহাঙ্গীর আলম ভূঁইয়া,সুনামগঞ্জঃ সুনামগঞ্জে বিপুর উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে প্রতিটি স্কুলে বৃক্ষরোপন কার্যক্রম সম্পন্ন হয়েছে। জেলার বেশির ভাগ বিদ্যালয়ের চারপাশ হাওরের পানিতে ডুবে আছে। জেলার তাহিরপুর উপজেলার বিশাল মাটিয়ান হাওরের উত্তরপূর্ব প্রান্তে জেলার তাহিরপুর উপজেলার জামলাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়। কিন্তু দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায় বিদ্যালয়টির সামনে যে সামান্য খোলা মাঠ রয়েছে তাতেই ছাত্রছাত্রী,শিক্ষক ও অভিভাবকরা ব্যাপক উৎসাহ নিয়ে বিভিন্ন ধরণের গাছের চারা রোপন করছেন।

    তারা বিদ্যালয়ে বনজ,ফলজ ও ঔষধি জাতের ১০টি গাছের চারা রোপন করেন। টাঙ্গুয়ার হাওরপাড়ে অবস্থিত জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,বালিজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়,শনির হাওরপাড়ে অবস্থিত মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একইভাবে উৎসাহের মধ্যে দিয়ে গাছ রোপন চলছে। খোঁজ নিয়ে জানা যায়,হাওরবেষ্টিত তাহিরপুর উপজেলার ১৩৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে দুপুরে গাছের চারা রোপন করা হয়েছে।

    এ সময় বিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক,সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা,শিক্ষা কর্মকর্তা ও বিভিন্ন সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। আরো জানাযায়,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আবু হেনা মোস্তফা কামালের পরিকল্পনা ও উদ্যোগে দেশের সবকটি প্রাথমিক বিদ্যালয়ে রোববার দুপুর ১২ টা থেকে ১টার মধ্যে ৪লাখ ফলজ,বনজ ও ঔষধি গাছের চারা রোপনের উদ্যোগ নেওয়া হয়। এরই ধারাবাহিকতায় হাওরবেষ্টিত তাহিরপুর উপজেলা শিক্ষা কার্যালয় ও শিক্ষকরা এ উদ্যোগে অংশ নিতে আগেই প্রস্তুত নিয়ে রাখেন।

    রোববার দুপুরে সবগুলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উৎসাহের আমেজে শিক্ষক,ছাত্র্যছাত্রী ও অভিভাবকরা উৎসাহের মধ্যে দিয়ে এ কর্মসুচী বাস্তবায়নে নিজ নিজ বিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করেন। এ ব্যাপারে তাহিরপুর উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার লিটন বলেন,মহাপরিচালক মহোদয়ের ৪লাখ বৃক্ষরোপনের উদ্যোগে অংশ নিতে হাওরবেষ্টিত তাহিরপুর উপজেলার শিক্ষা পরিবার ব্যাপক প্রস্তুতি নিয়ে সফলতার সঙ্গে এ কার্যক্রমে অংশ গ্রহণ করেছেন। উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা বিপ্লব সরকার জানান,তাহিরপুর উপজেলা শিক্ষা পরিবার মহাপরিচালক মহোদয়ের উদ্যোগকে সফল করতে সব ধরনের উদ্যোগ নিয়েছিল।

    উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আতাউর রহমান বলেন,ব্যাপক উৎসাহের মধ্যে দিয়ে তাহিরপুর উপজেলার সব গুলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সফল ভাবে বৃক্ষরোপন কর্মসুচী সফল করা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here