সিলেটে চলছে বিএনপির সপ্তম গণসমাবেশ

0
58

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশে আগত সমর্থকদের স্লোগানে উত্তাল হয়ে উঠেছে সিলেটের রাজপথ।
নেতাকর্মীরা এখন জিয়া-জিয়া, খালেদা জিয়া, তারেক-তারেক, রহমান-রহমান ইত্যাদি স্লোগান দিতে দিতে সমাবেশস্থলে এসে পৌঁছে।

সিলেটে বিএনপির গণসমাবেশে গত বুধবার (১৬ নভেম্বর) থেকেই জড়ো হতে শুরু করেছেন দলটির হাজারো নেতাকর্মী। নির্ঘুম রাতের পর নেতাকর্মীরা শোডাউন দিচ্ছেন শহরজুড়ে।

গতকাল থেকেই সিলেট নগরীতে বিভিন্ন জেলা-উপজেলাসহ হাওরপাড়ের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মী ও সমর্থকরা আসতে শুরু করেন। পরিবহন ধর্মঘটে যে যেভাবে পেরেছেন সেভাবে করে এসেছেন সিলেটে।

নেতাকর্মীরা নির্ঘুম রাত্রি যাপন করেছেন সিলেটের আলিয়া মাদরাসা মাঠে,শাহজালাল মাজার প্রাঙ্গণে ও আত্মীয়-স্বজনদের বাসায়।

বিএনপির এ বিভাগীয় গণসমাবেশকে সফল ও স্বার্থক করতে সকাল থেকে সিলেট নগরী মিছিলের নগরীতে পরিণত হয়েছে। শনিবার সকাল থেকেই বিভিন্ন উপজেলার নেতাকর্মী মিছিল নিয়ে সভাস্থলে এসে পৌঁছে।
বেলা বাড়ার সাথে সাথেই দলীয় নেতাকর্মী ও সমর্থকদের জোড়ালো শ্লোগানে প্রকম্পিত হচ্ছে সিলেটের বিভিন্ন রাস্তা ঘাট ।

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল,কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য মিজানুর রহমান,সাবেক সংসদ সদস্য নজির হোসেন,কেন্দ্রীয় কৃষকদল নেতা মো: আনিসুল হক, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুলের নেতৃত্বে নেতাকর্মীদর বিশাল মিছিলের বহর এসে পৌঁছে সভাস্থলে।

শনিবার সকাল থেকেই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা স্লোগানের পর স্লোগান দিয়ে মুখরিত করে রেখেছেন আলিয়া মাদরাসার মাঠ ও এর আশপাশের বেশ কয়েকটি সড়ক।

ভোটাধিকার, গণতন্ত্র, তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে, সিলেটে গণসমাবেশ করছে বিএনপি।

এটি বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া উপস্থিত আছেন স্থানীয় ও অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here