সালমাকে নিয়ে প্রকাশিত সংবাদ তথ্যনির্ভর নয় : আশরাফ

    0
    3

    আমারসিলেট24ডটকম,২৫জানুয়ারীঃ জীবন দিয়ে জ্বালা মেটালো রানা প্লাজায় আহত সালমা” শিরোনামে বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত সংবাদের বিভিন্ন স্থানে চিকিৎসার ব্যয় সম্পর্কে যে তথ্য পরিবেশন করা হয়েছে তা তথ্যনির্ভর ও সঠিক নয় বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।আজ শনিবার এক বিবৃতিতে তিনি এমন দাবি করেছেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এ বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়।বিবৃতিতে সৈয়দ আশরাফ বলেন, “রানা প্লাজায় আহতদের সরকার সম্পূর্ণ সরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা দিয়েছে এবং এই চিকিৎসার পাশাপাশি সকল বিষয়ে নবম পদাতিক ডিভিশনের সশস্ত্র বাহিনীর সদস্যরা তদারকি করেছেন। সংবাদে প্রকাশ করা হয়েছে সালমার চিকিৎসার জন্য সরকারি ও বিভিন্ন সাহায্য সংস্থা থেকে মাত্র এক লাখ ২০ হাজার টাকা পেয়েছিল। যা সত্য নয়।”

    আশরাফ বলেন,”প্রধানমন্ত্রীর পক্ষ থেকেই তাকে চিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ দেয়া হয়েছে এবং চিকিৎসার পরও তিনি যাতে সুন্দর জীবন যাপন করতে পারেন সেই ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী নিজে এবং বিভিন্ন সরকারি, বেসরকারি সংস্থার মাধ্যমে আর্থিক সহযোগিতা করেছেন। সুতরাং আর্থিক দৈন্যতার কারণে সালমার চিকিৎসায় ব্যাঘাত হয়েছে বলে যে মন্তব্য করা হয়েছে, তা মনগড়া ও সঠিক নয়।”

    বিবৃতি তিনি বলেন, “এতদিন যেহেতু তিনি সুন্দরভাবে জীবন যাপন করছিলেন তাতেই প্রমাণিত হয় যে, তার চিকিৎসার বা অর্থের অভাব ছিল না। তাছাড়া হঠাৎ কি কারণে এ মাসে সাভার থেকে তুরাগে বাসা পরিবর্তন করেছে তা কারোরই বোধগম্য নয়। সাভারে থাকার সময় দীর্ঘ প্রায় ১০ মাসেও সালমা আত্মহত্যার সিদ্ধান্ত না নিলেও তুরাগে এসে মাত্র ২৪ দিনে কি এমন হলো যে সালমাকে আত্মহত্যা করতে হলো? এমনকি সালমা যাতে আগামী দিনে সুন্দর জীবন যাপন করতে পারে সেই কারণে প্রধানমন্ত্রী তাকে পর্যাপ্ত সাহায্য করেছেন। যা সালমার ব্যাংক একাউন্টে খোঁজ নিলেই জানা যাবে।”

    বিবৃতিতে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, “সালমার আত্মহত্যার প্রকৃত কারণ উদঘাটনে বাধাগ্রস্ত করার জন্যই তার চিকিৎসার অভাব ও আর্থিক অনটনের কথা উল্লেখ করা হয়েছে। আমরা অবিলম্বে সালমার আত্মহত্যার প্রকৃত কারণ উদঘাটন করতে প্রশাসনকে আহ্বান জানাচ্ছি।”

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here