সারাদেশে শেখ রাসেলের জন্মদিন পালন

    0
    33
    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেল
    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেল

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবরবিস্তারিত কর্মসূচির মধ্যদিয়ে সারাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৪৯তম জন্মদিন পালন করা হয়েছে।  এ উপলক্ষে আজ শুক্রবার সকালে বনানী কবরস্থানে তার কবরে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এ সময় আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫ আগস্টে নিহতদের সকল শহীদদের কবরেও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল লতিফ সিদ্দিকী, যুগ্মসাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, উপদপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

    বাবার সাথে বিছনায় শেখ রাসেল
    বাবার সাথে বিছনায় শেখ রাসেল

    এ ছাড়াও যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের নেতৃত্বে ছাত্রলীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি মোবারক আলী শিকদারের নেতৃত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে সেখানে ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়।

    মা বাবা ও বোনের সাথে শেখ রাসেল
    মা বাবা ও বোনের সাথে শেখ রাসেল

    ১৯৬৪ সালের এ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের বাসভবনে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকের বুলেটে শহীদ  হয় ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র রাসেল। অন্যদিকে বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ রাসেলের ৪৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দিনব্যাপী কোরানখানি, বাদ আছর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
    মিলাদ (দঃ)ও দোয়া মাহফিলে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংদসের সদস্য সুজিত রায় নন্দি ও এনামূল হক শামীম, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here