সাংবাদিক রোজিনা ইসলামকে লাঞ্ছিত করায় সার্ক মানবাধিকারের প্রতিবাদ

0
206
সাংবাদিক রোজিনা ইসলামকে লাঞ্ছিত করায় সার্ক মানবাধিকারের প্রতিবাদ
সাংবাদিক রোজিনা ইসলামকে লাঞ্ছিত করায় সার্ক মানবাধিকারের প্রতিবাদ

নুরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ সোমবার (১৭ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ে অনুসন্ধান রির্পোটের তথ্য সংগ্রহ করতে গিয়ে প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে শারিরীক ও মানসিকভাবে লাঞ্ছিত করায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়। সংগঠনের মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী বলেন, দেশের গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠায় সংবাদ কর্মিদের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ। সমাজ, রাষ্ট্র ও ব্যক্তিকর্তৃক অনিয়ম, দুর্নীতিসহ নানাবিধ সমস্যা একমাত্র সাহসি সাংবাদিকরাই জাতির সামনে উপস্থাপন করতে পারে।

তিনি আজ মঙ্গলবার (১৮মে) এক প্রেস বার্তায় বলেন,, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনিয়ম ও দুর্নীতির বিষয়টি জাতির সামনে গণমাধ্যম কর্মীদের মাধ্যমে সুস্পষ্ট। সালমা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের মত একটি ব্যর্থ মন্ত্রণালয়ের তথ্য সংগ্রহ করতে গিয়ে লাঞ্ছিত হওয়া অনাকাক্সিক্ষত ও অত্যন্ত দুঃখজনক। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী,মহাসচিব,সার্ক মানবাধিকার ফাউন্ডেশন।

তিনি আরও বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর বহু অর্জনকে ম্লান করে দিচ্ছে কিছু দুস্কৃতিকারী আমলা। মানবাধিকার কর্মীরা আশা করে স্বাধীন গণমাধ্যম ও বাকস্বাধীনতা একটি জাতির লক্ষ্যস্থলে পৌঁছতে সহায়ক ভূমিকা রাখে। তাই সংবাদ কর্মীদের উপর নির্যাতন ও লাঞ্ছনা কোনো মতেই কাম্য নয়। রোজিনা ইসলামের মামলা প্রত্যাহার ও তদন্ত করে দোষিদের শাস্তির আওতায় আনার দাবি জানায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here