সাংবাদিক রোজিনাকে লাঞ্ছিত করে মামলায় ফাঁসানোর বিরুদ্ধে শ্রীমঙ্গলে প্রতিবাদ

0
206
সাংবাদিক রোজিনাকে লাঞ্ছিত করে মামলায় ফাঁসানোর বিরুদ্ধে শ্রীমঙ্গলে প্রতিবাদ
সাংবাদিক রোজিনাকে লাঞ্ছিত করে মামলায় ফাঁসানোর বিরুদ্ধে শ্রীমঙ্গলে প্রতিবাদ

নুর মোহাম্মদ সাগর,শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ সাংবাদিক রোজিনা ইসলামকে সাড়ে ৫ ঘণ্টা আটক রেখে লাঞ্ছিত করে সাজানো মিথ্যা মামলায় ফাঁসানোর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মুখে কালো কাপড় বেধে জেলার শ্রীমঙ্গল উপজেলা শহরের মৌলভীবাজার রোডস্থ থানা ফটকে দাঁড়িয়ে প্রতিবাদ করেছেন সাংবাদিকরা।
মঙ্গলবার (১৮ মে) বিকেল সাড়ে ৫টায় এ প্রতিবাদ করা হয়। এ সময় বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী ও এশিয়ান টেলিভিশনের সাংবাদিক এসকে দাশ সুমন, সিলেট টুডে নিউজ পোর্টালের শ্রীমঙ্গল প্রতিনিধি হৃদয় দাশ শুভ। এসময় উপস্থিত ছিলেন প্রথম আলো পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি শিমুল তরফদার,
এছাড়াও প্রতিবাদে অংশগ্রহণ করেন,কাওসার আহমেদ রিয়ন, রুপম আচার্য্য,সাজু মারছিয়াং, ইব্রাহিম, নুর মোহাম্মদ সাগর, শাকির আহমেদ, মো. নুরুজ্জামান, রাজেশ ভৌমিক, আলামিন, মো. শাওন চৌধুরী, বিজয় পিকেসহ বিভিন্ন গণমাধ্যম কর্মিরা।

এসময় বক্তারা বলেন, দেশ যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে, ঠিক সেই সময়ে সাংবাদিকের স্বাধীনতার উপর টুটি চেপে ধরছে সরকার। গত কাল সোমবার (১৭ মে) রোজিনা ইসলামের উপর যে ন্যক্কার জনক হামলা সচিবালয়ে ঘটেছে তার তীব্র প্রতিবাদ জানাই আমরা। এটি মুক্ত সাংবাদিতার উপর একটি নগ্ন হস্তক্ষেপ। সচিবালয়ে যে ঘটনা ঘটেছে তা মাঠ পর্যায়ের সাংবাদিদের উপর ছড়িয়ে পড়ার আশংখা রয়েছে। আমরা ডিজিটাল নিরাপত্তা আইনসহ সাংবাদিকতার কন্ঠ রোধ করে এমন সকল কালো আইনের বিলুপ্তি চাই। রাষ্ট্রের চতুর্থস্তম্ব সাংবাদিকদের নিরাপত্তা রাষ্ট্রকেই নিশ্চত করতে হবে।
বক্তাদের দাবী অনতিবিলম্বে প্রথম আলো পত্রিকার জ্যৈষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দিয়ে প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে সরকারকে প্রমাণ করতে হবে যে এই সরকার সাংবাদিক বান্ধব সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here