সাংবাদিক-কলামিস্ট জগলুল আহমেদ চৌধুরীর আজ দাফন

    0
    23

    আমারসিলেট24ডটকম,০১ডিসেম্বরঃ খ্যাতিমান সাংবাদিক ও কলামিস্ট জগলুল আহমেদ চৌধুরীর লাশ আজ সোমবার বাদ আসর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে। মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, আজ সোমবার বাদ জোহর বনানী জামে মসজিদ প্রাঙ্গণে জগলুল আহমেদের প্রথম নামাজে জনাজা অনুষ্ঠিত হবে। পরে বাদ আসর জাতীয় প্রেসক্লাবে ২য় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।
    সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী শনিবার রাতে রাজধানীর কারওয়ানবাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তার লাশ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হিমঘরে রাখা হয়েছে। এদিকে তার মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) কার্যালয়ে কালোপতাকা উত্তোলনের পাশাপাশি ডিআরইউ সদস্যরা কালোব্যাজ ধারন করে শোক পালন করে।
    উল্লেখ্য, জগলুল আহমেদ চৌধুরী হবিগঞ্জের মাধবপুর উপজেলার পিয়ামগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। জগলুল আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।
    জগলুল আহমেদ জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি ১৯৮৮-৮৯ সালে অবিভক্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহকারী মহাসচিব ছিলেন।  পেশাগত জীবনে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করাসহ দেশী-বিদেশী বিভিন্ন মিডিয়ায় তিনি কাজ করেছেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here