শ্রীমঙ্গল সীমান্তে হাঁসের বাচ্চার বিনিময়ে মাদক আমদানিঃআটক-১

0
64
শ্রীমঙ্গল সীমান্তে হাঁসের বাচ্চার বিনিময়ে মাদক আমদানিঃআটক-১
শ্রীমঙ্গল সীমান্তে হাঁসের বাচ্চার বিনিময়ে মাদক আমদানিঃআটক-১

নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ভারতীয় সীমান্তবর্তী ৪ নং সিন্দুরখান ইউপির লাল টিলা নামক এলাকার পিলার নম্বার ১৯৪২/১৫ থেকে মঙ্গলবার ১০ মে সকাল ৬ টার দিকে বিজিবি একজনকে আটক করেছে এবং অপর সহযোগী পালিয়েছে।আটক ব্যক্তির নাম হুমায়ুন মিয়া (২৮) পিতা জহিরুল ইসলাম গ্রাম ডরমণ্ডল থানা নাসির নগর জেলা বি-বাড়িয়া।
বিজিবি সূত্রে জানা যায় বাংলাদেশ থেকে হাঁসের বাচ্চা দিয়ে বিনিময়ে ভারত থেকে বিদেশি বিভিন্ন জাতের মাদক আমদানি করার সময় এক ব্যক্তিকে মাদক ও হাঁসের বাচ্চাসহ আটক করতে সমর্থ হয়েছে। এসময় তার সাথে থাকা অপর একজন পালিয়ে যেতে সক্ষম হয়। তবে আটক ব্যক্তি মাদক তার নয় বলে অস্বীকার করেছে। “আটক ব্যক্তির দাবী সে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ নতুন পুল এলাকা থেকে ২০ টাকা পিস হাঁসের বাচ্চা সংগ্রহ করে কিছু লাভের আসায় ভারতে পাচার করার উদ্দেশ্যে গিয়েছিল ভারতের যে গ্রাহক হাঁসের বাচ্চা সংগ্রহ করে তারা তাদেরকে ৩০ টাকা পিস হিসাবে মূল্য দিয়ে থাকে।“

উদ্ধারকৃত বিদেশী মাদক ও দেশী হাসের বাচ্চা। ছবি প্রতিবেদক

বিজিবি ও মামলার সূত্রে জানা গেছে যে তারা হাঁসের বাচ্চাসহ বিভিন্ন ধরনের বাংলাদেশী পণ্য ভারতে পাচার করে এবং ভারত থেকে এর বিনিময়ে অন্যান্য অবৈধ পণ্য ও মাদক সংগ্রহ করে নিয়ে এসে দেশে ব্যবসা করে।
এ বিষয়ে শ্রীমঙ্গল থানার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, “বিজিবি-মাদক বিভিন্ন ব্র্যান্ডের ৩ লিঃ ৬০ এম এল যার বাজার মূল্য বিজিবির হিসেব মতে ২৬৪০০ টাকা ও ৩৮০ টি হাঁসের বাচ্চাসহ একজন আসামীকে থানায় মামলা দিয়ে হস্তান্তর করেছে।মামলা নম্বর ১২-১৫০, তারিখ ১০ মে ২০২২, শ্রীমঙ্গল থানা। আটক ব্যক্তিকে আদালতে প্রেরণ করা হয়েছে পরবর্তী কার্যক্রম তদন্ত সাপেক্ষ চলবে। এ মামলার আইও কামরুল হাসান তিনি বলেন “আমি মামলার দায়িত্ব পেয়েছি তদন্ত করে বিস্তারিত জানাবো। ইতিমধ্যে হাসের বাচ্চা গুলো উম্মুক্ত ডাকের মাধ্যমে ৬৬০০ টাকায় বিক্রি করা হয়েছে। এ সময় এস আই জাকির (১) সহ এস আই কামরুল হাসান ও তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here