শ্রীমঙ্গল ভৈরবগন্জে নিষিদ্ধ পলিথিন ব্যবসার অপরাধে ২জনকে জরিমানা

0
243

নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়নের ভৈরবগঞ্জ বাজারে পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ পলিথিন স্টক রেখে বিক্রির অপরাধে মোবাইল কোর্ট কর্তৃক ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, শ্রীমঙ্গল থানা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে ভৈরবগঞ্জ বাজারের মাছ বাজার সংলগ্ন একটি বাসায় ভাড়াটিয়া থাকা জনৈক মায়নী দিপাল পিতা-মৃত ধনাই রাম পাল হার্ডওয়ার ব্যবসায়ী এবং সেলুন ব্যবসায়ী সত্য বৈদ্য পিতা নৃপেন্দ্র বৈদ্য দীর্ঘদিন ধরে পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ ঘোষিত পলিথিনের ব্যবসা করে আসছিল। সম্প্রতি গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানা পুলিশের একটি টিম যথাক্রমে উপ পরিদর্শক তদন্ত হুমায়ুন কবির এস আই আলমগীর, এসআই জাকির ও এ এস আই সরোয়ারসহ পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করার পুর্বে শ্রীমঙ্গল উপজেলা সহকারী ভূমি কর্মকর্তাকে জানালে তিনি ঘটনাস্থলে পৌঁছে অবৈধ পলিথিন ব্যবসা সংক্রান্ত নানাবিধ বিষয় অবগত হয়ে এক পর্যায়ে পৃথকভাবে পরিবেশ আইন অনুযায়ী দুই জনকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা সঙ্গে সঙ্গে পরিশোধ করতে দেখা যায়। এ সময় প্রায় ১৫০ কেজি পলিথিন জব্দ করা হয়।

এসময় সহকারী ভূমি কর্মকর্তা নেছার উদ্দিন আমার সিলেটকে বলেন, পরিবেশ সংক্রান্ত বিষয়ে কোন প্রকার ছাড় নেই। নিষিদ্ধ পলিথিন বা পাহাড়-কাটা এ জাতীয় যেকোন তথ্য পেলে আমরা অভিযান পরিচালনা করব এবং দোষীদের শাস্তির আওতায় নিয়ে আসব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here