শ্রীমঙ্গলে ১৭ ও ১৮ আগস্ট করোনা ভ্যাক্সিন নিবন্ধন করবে ‘সীমান্তিক’

0
623
শ্রীমঙ্গলে ১৭ ও ১৮ আগস্ট করোনা ভ্যাক্সিন নিবন্ধন করবে 'সীমান্তিক'

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ করোনা মহামারী থেকে বেঁচে থাকার জন্য অন্যান্য নিয়মনীতি পালন ছাড়াও ভ্যাক্সিন গ্রহণ জরুরী। সেলক্ষ্যে সরকারী নির্ধারিত প্রতিষ্ঠান সহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও ভ্যাক্সিন নিবন্ধনে এগিয়ে এসেছে।

সেলক্ষ্যে USAID এর আর্থিক সহায়তায় এবং Save the Children এর কারিগরি সহায়তায় সীমান্তিক কর্তৃক বাস্তবায়িত Emergency Response to COVID-19 Pandemic Project প্রকল্পের আওতায় শ্রীমঙ্গল উপজেলার তিনটি ইউনিয়নে (ভূনবীর, কালাপুর,রাজঘাট) গত ৭ই আগস্ট ২০২১ই তারিখ থেকে একযোগে টিকা নিবন্ধন কার্যক্রম চলছে। প্রতি ইউনিয়নের ৪ টি বুথে ৫ জন করে স্বেচ্ছাসেবক দ্বারা পরিচালিত এই কার্যক্রম চলবে আগামী ১৭ এবং ১৮ তারিখ পর্যন্ত নিবন্ধন করা হবে।

উপজেলার উল্লিখিত তিনটি ইউনিয়নের অসচেতন এবং তৃণমূলের মানুষকে টিকা নিবন্ধনের আওতায় এবং সর্বোপরি টিকা গ্রহনকে ত্বরান্বিত ও নিশ্চিত করতে প্রতি ইউনিয়নে একজন করে ভলান্টিয়ার সুপারভাইজারসহ মোট ২১ জন ভলান্টিয়ার নিয়োগ দেয় সংগঠনটি। এই প্রক্রিয়ার শুরুতে প্রথমেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৩ জন স্বেচ্ছাসেবককে দুই ব্যাচে ভাগ করে একদিন করে দুটি ট্রেনিং অনুষ্ঠিত হয়।
গত ৬ই আগস্ট প্রতি ইউনিয়নে ৪ টি করে টিকা নিবন্ধন বুথ সেটাপ করা হয়। সেইসাথে প্রতিটি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে সচেতনতা মূলক মাইকিং, মসজিদে মসজিদে মাইকিং, লিফলেট বিতরন ও বাড়ি বাড়ি গিয়ে প্রচারণা এবং টিকা নিবন্ধনে উদ্ধুদ্ধ করন কার্যক্রম পরিচালনা করা হয় বলে সংস্থার ফিল্ড অফিসার মাহফুজুর রহমান সোহাগ এ প্রতিনিধিকে জানান।
উল্লেখ্য Emergency response to COVID-19 প্রকল্পের আওতায় বর্তমানে ৪ টি জেলার ৮ টি উপজেলায় এই কার্যক্রম চলছে। তন্মধ্যে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা এবং রাজনগর উপজেলায় এই কার্যক্রম চালু আছে বলে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here