শ্রীমঙ্গলে শ্রম অধিদপ্তরের মহাপরিচালক’র সাথে চা শ্রমিক নেতাদের ১ম দফার বৈঠক মুলতবী

0
150

চা শ্রমিকরা আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি

জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ চা শ্রমিকের মজুরি বৃদ্ধির দাবিতে সিলেট, চট্টগ্রামসহ দেশের ২৩১টি চা-বাগানে চলমান ধর্মঘট নিরসনে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাংলাদেশ চা শ্রমিকদের সঙ্গে আলোচনায় বসেছিলেন বাংলাদেশ শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী।

মঙ্গলবার ১৬ আগস্টে দুপুর পৌনে ১২টার দিকে শ্রীমঙ্গলস্থ বিভাগীয় শ্রম দপ্তরের উপ-পরিচালক ও রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়নের সভাকক্ষে চা শ্রমিক নেতৃবৃন্দের সাথে এ আলোচনা করার সময় চা শ্রমিকদের নেতাদের আগামি ২৩ আগষ্ট পর্যন্ত আন্দোলন স্থগিত করার আহব্বান করা হলে চা শ্রমিক নেতাদের সামনে রেখেই একাংশ শ্রমিকরা বৈঠকে উচ্চস্বরে শ্লোগান দিতে দিতে বের হয়ে আসেন।
শ্রম অধিদপ্তরের মহাপরিচালক তারপরেও এক ঘন্টা পর আবার বৈঠকে বসবেন বলে তিনি বলেছেন।

দেশের ৭ টি ভ্যালির সিলেট ও চট্রগ্রামের চা শ্রমিকরা আন্দোলন চালিয়ে যাবার হুশিয়ারি দিয়েছেন।

এর পরপরই মালিকপক্ষের সাথে আলোচনায় বসবেন শ্রম দপ্তরের এই মহাপরিচালক আরও বলেন, আগামি ২৩ তারিখ ত্রিপাক্ষিক সভাতে বসবেন, শ্রমিকদের সকল যৌক্তিক দাবী দাওয়া নেমে নেওয়ার চেষ্টা করা হবে। আমি মন্ত্রালয়ে আজকের রিপোর্ট পেশ করবো। আমরা মালিক পক্ষের সাথে আলোচনায় বসবো। সরকার আপনাদের পাশে থাকবেন এবং আছেন।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সভাপতি ধনাবাউড়ি জানিয়েছেন আমরা আন্দোলন স্থগিত করবো না। আন্দোলনও চলবে আলোচনাও চলবে।বিস্তারিত পরের সংবাদে দেখুন এবং আমার সিলেট পত্রিকার পেইজে লাইভ প্রোগ্রামটি নিয়মিত দেখুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here