শ্রীমঙ্গলে মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পরিবেশনা

0
156

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ  মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শ্রীমঙ্গল সরকারি কলেজ আয়োজিত সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালায় আজ কলেজ থিয়েটারের পরিবেশনায় ছিল ইম্প্রোভাইজিং নাটক ‘বঙ্গবন্ধু ও চা শ্রমিক’।

সহকারী অধ্যাপক সুদর্শন শীলের পরিকল্পনায়, প্রভাষক মোঃ সাইফুল ইসলামের সম্পাদনায় এবং মোঃ আশিকুর আশিকের নির্দেশনায় শ্রীমঙ্গল সরকারি কলেজ মিলনায়তনে আজ দুপুর ১২ টায় নাটকটি মঞ্চায়িত হয়।
এ উপলক্ষে ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোঃ মহসীনের সভাপতিত্ব ও বাংলা বিভাগের প্রভাষক সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ কাওছার ইকবাল, সহ-সভাপতি দীপংকর ভট্টাচার্য, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মামুন আহমেদ, উদয়ন বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও ইনকিলাব শ্রীমঙ্গল প্রতিনিধি আনোয়ার হোসেন জসীম, সহকারী অধ্যাপক সুদর্শন শীল, সহকারী অধ্যাপক সুরঞ্জিত কিলিকদার, সহকারী অধ্যাপক মোঃ শোমশের আলী, দশরথ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জহিরুল ইসলাম মিটু। উপস্থিত ছিলেন প্রভাষক মোঃ দেলোয়ার হোসেন, প্রভাষক মোঃ ফজলুল হকসহ কলেজের ছাত্র ছাত্রীবৃন্দ।
বক্তারা কোমল মতি ছাত্র ছাত্রীদের এই প্রথম মঞ্চস্থ নাটকে অভিনয়ের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘বঙ্গবন্ধু ও চা শ্রমিক’ নাটকে তারা অভিনয়ে উতরে গেছে। তবে আরও মহড়ার মাধ্যমে তারা একদিন এই নাটককে জাতীয়ও পর্যায়ে মঞ্চায়ন করার সুযোগ পাবে। এ ব্যাপারে কলেজ থিয়েটারকে সর্বাত্বক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করে শ্রীমঙ্গল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও অনুশীলন চক্রের সাধারণ সম্পাদক মোঃ কাওছার ইকবাল বলেন, মহড়াসহ মঞ্চায়নের ব্যাপারে শ্রীমঙ্গল প্রেসক্লাব এবং বিভিন্ন নাট্য সংগঠনের সহযোগিতা অব্যাহত থাকবে।

নাটকে চরিত্র রূপায়ণ করে রাবেয়া সুলতানা তমা, স্বর্ণা দেবী, শাহীনুর আক্তার, খাদিজা আক্তার রিয়া, অনন্যা ভর বর্ষা, দীপ্ত আদিত্য, প্রীতি কুর্মী, মোঃ সালমান মিয়া, তানজিনা আক্তার, অর্পিতা রায়, মোঃ আরিফ হোসেন, চৈতী রায়, মাহিদুল ইসলাম আমান, সুইটি বিশ্বাস ও অমিত রায়।