শ্রীমঙ্গলে বীর মুক্তিযোদ্ধা সিরাজ মিয়াকে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন

    0
    47

    নিজস্ব প্রতিনিধিঃ  শ্রীমঙ্গলে বীর মুক্তিযোদ্ধা সিরাজ মিয়াকে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন গার্ড অব অনারের পর স্থানীয় গোরস্থানে দাফন সম্পন্ন হয়।তিনি আজ শুক্রবার দুপুরে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

    আজ শুক্রবার বিকেল ৫টা ৪৫ মিনিটে শ্রীমঙ্গল উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে নেয়া হলে সেখানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। এর পর কলেজ রোডস্থ থানা জামে মসজিদে বা’দ মাগরিব মরহুমের জানাজা শেষে শ্রীমঙ্গল কলেজ রোডস্থ গোরস্থানে মরহুমকে দাফন করা হয়েছে।

    মরহুম সিরাজ মিয়া দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

    শ্রীমঙ্গল শহরের পুরান বাজারস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন এলাকায় বিকাল সাড়ে ৫টায় গার্ড অব অনার (রাষ্ট্রীয় সম্মান) দেওয়া হয়। রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করেন দায়িত্ব প্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার,শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ও শ্রীমঙ্গল থানার এক দল পুলিশ।

    এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কুমুদ রঞ্জন দেব, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মীর এম এ সালামসহ মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা  উপস্থিত ছিলেন।

    শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন,আমি অত্যান্ত দুঃখের সাথে জানাচ্ছি যে আমরা  দু /তিন দিনের মধ্যে ৩ জন বীর মুক্তিযোদ্ধাকে হারালাম যারা আমাদের জাতির শ্রেষ্ঠ গর্ব।আমি জাতির এই সূর্য সন্তানদের মৃত্যুতে তাদের পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

    উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে শারীরিক ভাবে নানা সমস্যায় ভুগছিলেন।তিনি স্ত্রীসহ ৬ ছেলে, ৫ মেয়ে ও অগণিত আত্মীয়স্বজন এবং গুণগ্রাহী রেখে মৃত্যুবরণ করেন।