শ্রীমঙ্গলে নববধূ’র মৃত্যু, হত্যা না আত্মাহত্যা ?

0
264
শ্রীমঙ্গলে নববধূ'র মৃত্যু, হত্যা না আত্মাহত্যা ?
শ্রীমঙ্গলে নববধূ'র মৃত্যু, হত্যা না আত্মাহত্যা ?

রতন মালাকার: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল শহরের শান্তিবাগ আবাসিক এলাকায় দীর্ঘদিন ধরে বসবাসকারী জিয়াউর রহমানের মেজো ছেলে সোহাগ মিয়া’র স্ত্রী ঝুমার আজ শনিবার সকাল সাড়ে নয়টার দিকে মৃত্যু হয়েছে। এ ঘটনায় সন্দেহমূলক সোহাগের পিতা জিয়াউর রহমান, ছোট ভাই এবাদুর ও সোহাগ মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তিন মাস পূর্বে ঘটিত প্রেমের বিবাহের শেষ পরিণতি মৃত্যু নিয়ে স্হানীয় জনমনে সন্দেহের ধানা বেঁধে উঠেছে।
সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, জৈনেকা সালেহা বেগমের ভাড়াটিয়া মোঃ জিয়াউর রহমানের মেজো ছেলে মোঃ সোহাগ মিয়া’র স্ত্রী ঝুমা আক্তার (২০) আজ সকালে মৃত্যুবরন করে।ঝুমার স্বামী দাবী করে সে ফাঁস লাগিয়ে মৃত্যুবরন করে। স্হানীয়দের দাবি “আমাদের কাছে আত্মহত্যার কথা বলেনি সে স্ট্রোক করে মারা গেছে” বলে প্রথমে জানিয়েছে।
অপরদিকে পুলিশের দাবী সুরতহাল রিপোর্টে গলায় একটি দাগ পাওয়া গেছে। তবে এটি হত্যা বা আত্মাহত্যা এখন বলা যাচ্ছে না।ময়নাতদন্তের পরেই বুঝা যাবে এর প্রকৃত ঘটনা।
এদিকে মৃত ঝুমার বড় বোন রত্না আক্তার দাবী করেন “প্রায় তিন মাস হয়েছে আমার বোনের বিয়ে হয়েছে। নিজে নিজে বিয়ে করায় আমরা তাদের উপর খুশি ছিলাম না।গত বৃহস্পতিবারে তার বাবার বাড়ি থেকে সোহাগ মিয়া নিয়ে এসেছে। এসময় তাদের মধ্যে বনিবনা হচ্ছিল না, ঝুমা চেয়েছিল লেখাপড়া করতে সে খুব ভালো ছাত্রী ছিল, এরমধ্যেই এমন ঘটনা ঘটে যাবে আমরা কল্পনা করতে পারিনি।”

এ ঘটনা তোমাদের কাছে কে পৌঁছিয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,”সোহাগ মিয়ার ভাই এবাদুর ফোন করে প্রথমে অসুস্থ পরে মারা গেছে জানালে আমি আমার মা কে নিয়ে ঘটনাস্থলে পৌঁছি। এসে দেখি সত্যি সত্যিই আমার বোন মারা গেছে,এখন আমরা মামলা করব।এরপরে আইনে যা হয়।”
এদিকে ঘটনাস্হল পরিদর্শন করেছেন শ্রীমঙ্গল সার্কেল সহকারী পুলিশ সুপার শহীদুল হক মুন্সি, শ্রীমঙ্গল থানার কর্মকর্তা আব্দুস ছালিক।এছাড়াও উপস্থিত ছিলেন এসআই রাকিব, এসআই মোকলেছুর রহমান লস্কর, এসআই দূর্জয় সরকার ও পুলিশের একটি দল।পরে লাশ ময়নাতদন্তের জন্য শ্রীমঙ্গল থানায় আনা হয়।পুলিশ সূত্রে জানা গেছে, শ্রীমঙ্গল থানায় বিষয়টি বিকাল সাড়ে চারটার দিকে জানালে আমরা ঘটনাস্থলে যায় লাশ উদ্ধার করি এবং ময়নাতদন্ত শেষে নিহত ঝুমার মৃত্যু দেহটি আগামীকাল রোববার তার বাবার বাড়ি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর নিজ গ্রামে দাপন করা হবে।”
এ ব্যাপারে নবাগত পুলিশের কর্মকর্তা শ্রীমঙ্গল সার্কেল শহীদুল হক মুন্সির সাথে কথা হলে তিনি বলেন “বিষয়টি প্রাইমারি অবস্থায় রয়েছে অধিকতর তদন্ত শেষে আমরা আপনাদেরকে দ্রুত জানাবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here