শ্রীমঙ্গলে গোয়েন্দা পুলিশের অভিযানে চারটি চুরির গরুসহ আটক-১

0
75
শ্রীমঙ্গলে গোয়েন্দা পুলিশের অভিযানে চারটি চুরির গরুসহ আটক-১

নিজস্ব প্রতিনিধি:  মৌলভীবাজার জেলার জেলা গোয়েন্দা পুলিশের অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে চুরির চারটি গরুসহ একজনকে আটক করা হয়।

 জানা যায়, কয়েকজন গরু চোর একটি প্রাইভেটকার যোগে গরু চুরি করে শ্রীমঙ্গল উপজেলার ৪ নং সিন্দুরখান ইউপিস্থ জানাউড়া বাজার এর সোহাগ মিয়ার ভূষিমালের দোকানের পাঁকা রাস্তার উপর গাড়ী থেকে গরুটি নামানোর জন্য গাড়ীসহ অবস্থান করতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে বর্ণিত ঘটনাস্থলে শুক্রবার ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা পৌনে সাতটায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র একটি টিম উপস্থিত হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে কতিপয় লোক একটি সাদা রংয়ের গাড়ী থেকে একটি লাল রংয়ের গরু নামিয়ে প্রাইভেটকার নিয়ে ৩ জন ব্যক্তি দ্রুত গতীতে সিন্দুরখান বাজারের দিকে পালিয়ে যায়। অপর একজন ব্যক্তি গরুসহ ঘটনাস্থল থেকে একই ইউনিয়নের জানাউড়া বাজারের উত্তর দিকে পালানোর চেষ্টাকালে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র টিম গরুসহ তাকে আটক করতে সক্ষম হয়। আটক ব্যক্তির নাম ও ঠিকানা মজু মিয়া (৩৭), পিতা : মৃত চাঁন মিয়া, মাতা : সাহেরা বেগম, সাং: জানাউড়া, থানা: শ্রীমঙ্গল, জেলা: মৌলভীবাজার বলিয়া জানায়। তাৎক্ষণিক উপস্থিত সাক্ষীগনের সম্মুখে (ক) একটি লাল রংয়ের বকনা গরু, যার কপালের মাঝখানে সাদা চুল আছে, শিং বিহীন, যাহার লেজ আছে, যার মূল্য অনুমান ৩৫,০০০/- টাকা করা হয়।

ধৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানায় উক্ত গরুটি ১। মো. ইব্রাহীম (৪০), পিতা : মৃত ইসমাইল, সাং : শ্রীপুর, ২। জাহাঙ্গীর মিয়া (২৮), পিতা : মৃত পটন মিয়া, সাং : বাদে মনসুর, উভয় থানা : কুলাউড়া, জেলা : মৌলভীবাজার, ৩। মুজিবুর@মুজিব (৩৩), পিতা : মৃত তেরা মিয়া, সাং : রামনগর, থানা : শ্রীমঙ্গল, জেলা : মৌলভীবাজারগণ অত্র জেলার বিভিন্ন জায়গা থেকে গরু চুরি করে নিয়ে আসে ও ধৃত আসামী মজু মিয়ার কাছে পৌছে দেয় এবং সে তা বিক্রয় করে।

ধৃত আসামীর কথাবর্তা সন্দেহজনক হওয়ায় এবং তার নিকট আরো চোরাই গরু আছে মর্মে ধারণা হওয়ায় তাকে নিয়ে তার বসতবাড়ীর গোয়াল ঘরে একই সাক্ষীদের নিয়ে উপস্থিত হয়ে আরো ৩ (তিন) টি গরু দেখতে পেয়ে উক্ত গরুর মালিকানা সম্পর্কে সন্তোষজনক জবাব দিতে না পারায় উপস্থিত সাক্ষীদের উপস্থিতিতে (ক) একটি লাল রংয়ের ডেকা গরু, যার কপালের মাঝখানে সাদা চুল আছে, অনুমান ১.৫ ইঞ্চি লম্বা শিং আছে, লেজ আছে, যার মূল্য অনুমান ৬৫,০০০/- টাকা (খ) একটি লাল রংয়ের ডেকা গরু, অনুমান ১.৫ ইঞ্চি লম্বা শিং আছে, লেজ আছে, যার মূল্য অনুমান ৬৫,০০০/- টাকা, (গ) একটি লাল রংয়ের ডেকা গরু, অনুমান ০১ ইঞ্চি লম্বা শিং আছে, লেজ আছে, যার মূল্য অনুমান ৬২,০০০/- টাকা। ৩ টি গরুর সর্বমোট মূল্য অনুমান (৬৫,০০০+৬৫,০০০+৬২,০০০) টাকা = ১,৯২,০০০/- টাকা প্রাপ্ত হয়ে ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তাহারা উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ করে।

ধৃত আসামীকে উপস্থিত সাক্ষীদের সামনে জিজ্ঞাসাবাদ করিলে স্বীকার করে যে, তার সহযোগী পলাতক আসামী ১। মো. ইব্রাহীম (৪০), পিতা : মৃত ইসমাইল, সাং : শ্রীপুর, ২। জাহাঙ্গীর মিয়া (২৮), পিতা : মৃত পটন মিয়া, সাং : বাদে মনসুর, উভয় থানা : কুলাউড়া, জেলা : মৌলভীবাজার, ৩। মুজিবুর@মুজিব (৩৩), পিতা : মৃত তেরা মিয়া, সাং : রামনগর, থানা : শ্রীমঙ্গল, জেলা : মৌলভীবাজারগণসহ আরো ২/৩ জন অজ্ঞাতনামা আসামীদের মাধ্যমে মৌলভীবাজার জেলার বিভিন্ন থানা এলাকার বিভিন্ন স্থান হইতে বিভিন্ন সময়ে আরো গরু চুরি করিয়া বিভিন্ন কসাইয়ের কাছে বিক্রি করে আসছে।

এ ব্যাপারে ডিবি পুলিশের সাব ইন্সপেক্টর মোঃ মাসুক মিয়া আমার সিলেটকে জানান, মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া স্যারের নির্দেশে মাদক দ্রব্য ও অবৈধ অস্ত্র উদ্ধার, চোরাচালান বন্ধে বিশেষ অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে চুরির চারটি গরুসহ একজনকে আটক করেছি বাকিদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here