শ্রীমঙ্গলে ও “পাঠ্যপুস্তক উৎসব” উৎযাপন হল

    1
    27

    আমারসিলেট24ডটকম,০২জানুয়ারীঃ  সরকার প্রতি বছরের মতো এবারো বছরের শুরুতে সরকারী বে-সরকারী  স্কুল ও আলিয়া মাদ্রাসার  প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিচ্ছে। এ নতুন বই ছোট্ট শিশুদের হাতে তুলে দেয়ার দিনকে “পাঠ্যপুস্তক উৎসব” হিসেবে গণ্য করা হয়। প্রতি বছর ১ জানুয়ারি এ পাঠ্যপুস্তক উৎসব করা হলেও মোসলমান দের ধর্মীয় দিবস পবিত্র আখেরি চাহার শোম্বা থাকায়  এবার করা হচ্ছে আজ ২ জানুয়ারি। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় ও  আজ আনুষ্ঠানিকভাবে পাঠ্যপুস্তক উৎসব উদযাপন করা হয়। আজ বৃহস্পতিবার বিকাল ২টায় ভিকটরিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে এ উৎসব অনুষ্ঠিত হয়।

    দর্শক সারিতে অতিথিবৃন্দ
    দর্শক সারিতে অতিথিবৃন্দ

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-   চিপ-হুইফ উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ সাথে ছিলেন  তার সহধর্মিণী উম্মে খুলসুম। বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, ও উপজেলা ভাইস-চেয়ারম্যান জয় শ্রী চৌধুরী  প্রমুখ উপ্সতিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফাকুল হক চৌধুরী। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ করে প্রধান অতিথি কোমলমতি শিশুদের হাতে নতুন পাঠ্যপুস্তক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চনন বালা সহ উপজেলার উর্ধতন কর্মকর্তারা ও বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্তিরা। আজ সারা উপজেলার সকল প্রাথমিক, নিন্মমাধ্যমিক, মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসায় শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে।
    উল্লেখ্য, প্রধান অতিথি তার ভাষণে বলেন,আগামীতে শ্রীমঙ্গল উপজেলার যে কোন ১ টি বালক উচ্চ বিদ্যালয় ও ১ টি মহিলা কলেজকে সরকারী করার জন্য আপ্রাণ চেষ্টা করব।অপরদিকে,জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, শ্রীমঙ্গল  উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের বইয়ের চাহিদার চেয়েও বেশী এসেছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here